• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গুজরাত পুরভোটে ক্ষমতা ধরে রাখল বিজেপি, গেরুয়া ঝড়ে বেপাত্তা কংগ্রেস

  • |

পাঞ্জাবে পুরভোটে ধরাশায়ী হলে কী হবে মোদী গড়ে ফের পৌরসভার ভোটে দেখা গেল গেরুয়া ঝড়। মঙ্গলবার সকাল থেকেই গুজরাতে ৬ টি মিউনিসিপ্যাল কর্পোরেশনের নির্বাচনের গণনা চলছে। সকাল ৯ টায় গণনা শুরু হওয়ার পর থেকেই বিপুল ভোটে এগিয়ে গিয়েছে বিজেপি। ৬ টি মিউনিসিপ্যাল কর্পোরেশনের ৫৭৫ টি আসনে গণনা চলছে বলে জানা যায়।

মমতাকে টক্কর দেওয়ার জন্য একমাত্র ভরসা নরেন্দ্র মোদি
গেরুয়া ঝড়ে বেপাত্তা কংগ্রেস

গেরুয়া ঝড়ে বেপাত্তা কংগ্রেস

এদিকে উল্লেখ্যযোগ্য ভাবে এবারের গুজরাত পুরভোটে দাঁত ফোটাতে সক্ষম হয়েছে আম আদমি পার্টিও। এমনকী গুজরাতের সুরাতের আটটি আসনে জয় প্রায় নিশ্চিত অরবিন্দ কেজরিওয়ালের আপের। ঘন্টা দুয়েক আগেও আপ আরও প্রায় ১৮টি আসনে এগিয়ে ছিল বলে জানা যাচ্ছে। অন্যদিকে, গেরুয়া ঝড়ে বেপাত্তা কংগ্রেস।

সিংহভাগ পুরসভাতেই জিতছে বিজেপি

সিংহভাগ পুরসভাতেই জিতছে বিজেপি

এদিকে গণনাকেন্দ্র থেকে শেষ পাওয়া রিপোর্ট অনুযায়ী সিংহভাগ পুরসভাতেই জিততে চলেছে বিজেপি। সেখানে প্রাপ্ত ভোটের নিরিখে দ্বিতীয় স্থানে উঠে আসছে আপ।এদিকে রবিবার যে ছ'টি পুরসভায় ভোট হয়েছিল তার মধ্যে আহমেদাবাদ ও ভাদোদরার মতো বড় শহরও রয়েছে। এছড়াও রাজকোট, সুরাট, ভাবনগর ও জামনগরের মতো শহরগুলিতেও ভোট হয়।এদিকে শেষ পাওয়া খবর অনুযায়ী আহমেদাবাদেই মাত্র ৮০ আসনে এগিয়ে ছিল কংগ্রেস।

ভালো ফল করছে বিএসপিও

ভালো ফল করছে বিএসপিও

অন্যদিকে বেলা ১২টার খবর অনুযায়ী ২৩৬ টি আসনে এগিয়ে ছিল বিজেপি। বিকেল গড়াতেই যার মধ্যে বেশিরভাগ আসন নিজেদের পকেটে ঢুকিয়ে ফেলেছে পদ্ম শিবির। অন্যদিকে কংগ্রেসের মতো মুখ থুবড়ে না পড়লেও আগের জায়গা ধরে রেখেছে মায়াবতীর বিএসপি।প্রাপ্ত ভোটের নিরিখে বিএসপি চার নম্বরে রয়েছে বলে জানা যাচ্ছে।

বাজিমাত আপের

বাজিমাত আপের

এদিকে মোট দুটি দফাতে হচ্ছে গুজরাতের পুরভোট। প্রথম দফায় গত ২১ ফেব্রুয়ারি ভোট হয় গুজরাতের ছ'টি শহরের পুরনিগমে। দ্বিতীয় দফায় ২৮ ফেব্রুয়ারি আরও ৮১টি পুরসভা, ৩১টি জেলা পঞ্চায়েত এবং ২৩১টি তালুক পঞ্চায়েতের ভোট হওয়ার কথা রয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য গুজরাতের নির্বাচনে এবারই প্রথম অংশ নিয়েছে আপ। কিন্তু প্রথমবারেই আপের উঠে আসায় কার্যত বিস্মিত সকলে।

ভোটের মুখে বাংলায় ব্র্যান্ড শ্যামাপ্রসাদের উপরই ভরসা মোদী অ্যান্ড কোম্পানির

English summary
The results of the Gujarat municipal polls at a glance
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X