• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রায়ান কাজি–অ্যানাস্টাসিয়া, ফোর্বসের তালিকায় রাজ করছে ক্ষুদে ইউটিউবাররা

আট বছরের রায়ান কাজি তাঁর ইউটিউব থেকে এ বছর ২৬ মিলিয়ন ডলার উপার্জন করেছে, যা তাকে সর্বোচ্চ অর্থ প্রদানকারী হিসাবে এই ক্ষেত্রে প্রতিষ্ঠিত করেছে। বুধবার ফোর্বস ম্যাগাজিনের তালিকায় রায়ানের নামই শীর্ষে রয়েছে। ক্ষুদে এই ইউটিউবার এই বয়সেই কোটিপতি।

রায়ান কাজি–অ্যানাস্টাসিয়া, ফোর্বসের তালিকায় রাজ করছে ক্ষুদে ইউটিউবাররা

রায়ান কাজির ইউটিউব চ্যানেল

কাজির আসল নাম রায়ান গুয়ান। ফোবর্সের তথ্য অনুযায়ী, ২০১৮ সালে রায়ান ইউটিউব থেকে ২২ মিলিয়ন ডলার আয় করেছে। সেই বছরও রায়ানই ছিল শীর্ষে। ২০১৫ সালে রায়ানের অভিভাবকরাই '‌রায়ান ওয়ার্ল্ড’‌ নাম দিয়ে এই ইউটিউব চ্যানেল তৈরি করেন। তখন রায়ানের বয়স মাত্র তিনবছর। কিন্তু ততদিনে রায়ানের ২২.‌৯ মিলিয়ন সাবস্ক্রাইবার হয়ে গিয়েছে। '‌রায়ান টয়েস রিভিউ’‌ নামের এই চ্যানেলে বেশিরভাগ সময়েই '‌আনবক্সিং’‌ ভিডিও পোস্ট করা হয়, যেখানে রায়ান খেলনার বাক্স খুলে তাদের নিয়ে খেলা করে। অনেক ভিডিওই ১ বিলিয়ন দর্শক দেখেন। এই চ্যানেল তৈরি হওয়ার পর থেকে ৩৫ বিলিয়ন দর্শক এটি পছন্দ করেন। সম্প্রতি রায়ানের চ্যানের নাম পরিবর্তন করতে হয়। কারণ কনজিউমার অ্যাডভোকেসি সংস্থা ট্রুথ ইন অ্যাডভাটাইজিং মার্কিনি বাণিজ্য কমিশনে অভিযোগ জানায়। অভিযোগে বলা হয় যে খেলনার ব্র‌্যান্ডগুলি টাকা দিয়ে এই ভিডিওগুলি বানাতে বলে। রায়ানের বয়সকে মাথায় রেখে এখন খেলনা খেলার পাশাপাশি কিছু শিক্ষামূলক ভিডিও পোস্ট করা হচ্ছে।

দ্বিতীয় স্থানে '‌ডুড পারফেক্ট’‌

রায়ান কাজির চ্যানেলের পর ফোর্বসের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে টেক্সাসের বন্ধুদের একটি ইউটিউব চ্যানেল '‌ডুড পারফেক্ট ’‌। এই চ্যানেলটি কিছু অসম্ভব কাজকে সম্ভব করার ভিডিও আপলোড করে। তিনবছর আগে এই চ্যানেল শুরু হলেও, ২০১৮ সালের ১ জুন থেকে ২০১৯ সালের ১ জুন পর্যন্ত এই চ্যানেলটি ২০ ডলার মিলিয়ন উপার্জন করে ফোর্বসের তালিকায় স্থান করে নিয়েছে।

তৃতীয় তালিকাতেও রয়েছে ক্ষুদে ইউটিউবার

রায়ান কাজির পর আর এক ক্ষুদে ইউটিউবার ফোর্বসের তৃতীয় স্থানে রয়েছে। রাশিয়ার অ্যানাস্টাসিয়া র‌্যাডজিনসকায়া। পাঁচ বছরের ক্ষুদে ইতিমধ্যেই ১৮ মিলিয়ন ডলার আয় করে ফেলেছে। তাঁর চ্যানেলের নাম '‌লাইক নাসতিয়া ভ্লগ’‌ এবং '‌ফানি স্ট্যাসি’‌। দু’‌টো চ্যানেলের প্রত্যেকটিতে ৭০ মিলিয়নের কাছাকাছি সাবস্ক্রাইবার। রাশিয়ান, ইংলিশ ও স্প্যানিশ ভাষাতে ভিডিও আপলোড করা হয়।

English summary
Ryan Kaji, whose real name is Ryan Guan, was already the video platform's highest earner in 2018, with $22 million, according to Forbes,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X