• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌পাঁচ মাসিক কিস্তিতে সরকারি কর্মীদের এক মাসের বেতন কাটবে কেরল সরকার

করোনা ভাইরাসের সংক্রমণ প্রথম দেখা দিয়েছিল এই কেরলে। কিন্তু তারা নিজেদেরকে এই যুদ্ধে সামলে নিয়েছে। এবার করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য কেরল সরকার সিদ্ধান্ত নিয়েছে পাঁচ মাসিক কিস্তিতে সরকারি কর্মীদের এক মাসের বেতন কেটে নেওয়া হবে।

পাঁচ মাসিক কিস্তিতে বেতন কাটা হবে

পাঁচ মাসিক কিস্তিতে বেতন কাটা হবে

সরকার থেকে এও জানানো হয়েছে যে এই একমাসের বেতন কর্মীদের নির্দিষ্ট সময়ের পর দিয়ে দেওয়া হবে। অর্থ বিভাগের পক্ষ থেকে এ সংক্রান্ত এক প্রস্তাব জমা দিয়ে জানানো হয়েছে যে সব বিভাগের সরকারি কর্মচারিদের একমাসের বেতন থেকে ছ'‌দিনের বেতন কেটে নেওয়া হোক এবং এটি পাঁচ মাস পর্যন্ত অব্যাহত থাকবে। এটার পর একমাসের কেটে নেওয়া বেতন সরকারি কর্মীদের পর্যায়ক্রমে ফিরিয়ে দেওয়া হবে। বুধবার রাজ্যের মন্ত্রীসভার বৈঠকে এই প্রস্তাব অনুমোদিত হয়েছে এবং মুখ্যমন্ত্রী এটি ঘোষণা করবে বলে আশা করা যাচ্ছে।

এর আগে বেতন কাটা নিয়ে কর্মীরা প্রতিবাদ জানিয়েছিলেন

এর আগে বেতন কাটা নিয়ে কর্মীরা প্রতিবাদ জানিয়েছিলেন

এর আগেও কেরলে বন্যা সঙ্কটের সময় রাজ্য সরকারের পক্ষ থেকে বেতন কাটার ঘোষণা করা হয় এবং কর্মচারিদের সংগঠন এ নিয়ে হাইকোর্টে চ্যালেঞ্জ জানিয়েছিল। কর্মীদের একটি অংশের কাছ থেকে প্রতিবাদ আসার পরই সরকার এবার পাঁচ মাসিক কিস্তিতে এক মাসের বেতন কাটার সিদ্ধান্ত এবং একটি নির্দিষ্ট সময়ের পরে বিশেষত রাজ্যের আর্থিক অবস্থার উন্নতি হওয়ার পরে তা পরিশোধ করার ব্যবস্থা গ্রহণ করেছে।

তালিকা থেকে বাদ পেনশনভুক্ত কর্মীরা

তালিকা থেকে বাদ পেনশনভুক্ত কর্মীরা

পেনশনভুক্ত কর্মীদের এই তালিকা থেকে বাদ দেওয়া হবে তবে স্বাস্থ্য কর্মীদের এই তালিকায় নাম রয়েছে কিনা তা স্পষ্ট নয়। যেমনটি প্রত্যাশা করা হয়েছিল, বামপন্থী সমর্থক সংস্থাগুলি রাজ্য সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে এবং বিরোধী পরিষেবা দান সংগঠনগুলি সরকারের এই পদক্ষেপের বিরোধিতা করেছে।

করোনা লকডাউনে কিছুটা রেহাই, খোলা যাবে বইখাতা ও ইলেকট্রিক পাখার দোকান

English summary
Pensioners would be excluded from the list, while it is not known if the health workers would be left out from the list.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X