• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা সংকটে বেশি বেতনই মাসের শেষে হাতে পাবেন, সুযোগ তৈরি করেছে সরকারি নিয়ম

করোনা ভাইরাসের কারণে প্রায় দুই মাস লকডাউন চলছে গোটা দেশে। কিন্তু আত্মনির্ভর ভারত প্যাকেজের দৌলতে একটু হলেও রেহাই পেয়েছেন সাধারণ চাকুরিজীবী মানুষ। যাতে সাধারণ মানুষের হাতে টাকা থাকে তাই ইপিএফ নিয়ে বড় ঘোষণা করেছে মোদী সরকার। তার দৌলতে কিছুটা হলেও বেিশ বেতন নিয়ে ঘরে ফিরবেন আম জনতা।

ইপিএফে ছাড়

ইপিএফে ছাড়

করোনা আবহে চরম সংকট তৈরি হয়েছে কর্মক্ষেত্রে। ছাঁটাই থেকে বেতন কাটা চলছে একাধিক সংস্থায় এরই মধ্যে আবার একটু আশার আলো দেখিয়েছে সরকারের নির্দেশিকা। কেন্দ্রের তরফে আত্মনির্ভর ভারত প্যাকেজে ঘোষণা করা হয়। তাতে যেকোনও সংস্থার কর্মীদের বেতন থেকে ইপিএফ ১০ শতাংশ কাটতে বলা হয়েছে। তাতে কিছুটা হলেও রেহাই পাবেন বেতনভুক কর্মীরা। করোনা সংকটে কিছুটা বেশি টাকা নিয়ে বাড়ি ফিরতে পারবেন।

করোনায় বেতনে কোপ

করোনায় বেতনে কোপ

করোনা পরিস্থিতিেত গোটা দেশে চরম সংকটজনক পরিস্থিতি তৈরি হয়েছে। অধিকাংশ কোম্পানিই কর্মী ছাঁটাই শুরু করেছে। বেকারত্বের সংখ্যা বাড়ছে দেশে। তাতে আরও আর্থিক সংকট তৈরি হবে বলে আশঙ্কা করা হচ্ছে। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে আম জনতা। যাঁদের চাকরি যায়নি তাঁদের বেতন কেটে নেওয়া হচ্ছে।

করোনা সংকট দেশে

করোনা সংকট দেশে

করোনা পরিস্থিতি দেশে অত্যন্ত সংকটজনক জায়গায় চলে গিয়েছে। ১ লাখের উপর বেশি সংক্রামিত ভারতে। মৃত্যুর সংখ্যা ৩০০০ অতিক্রম করেছে। এরই মধ্যে গোটা দেশে চতুর্থ দফার লকডাউন শুরু হয়ে গিয়েছে। তাতে অবশ্য একাধিক জিনিসে ছাড় দেওয়া হয়েছে। দোকান বাজার খুলে দেওয়া হয়েছে।

আত্মনির্ভর ভারত প্যাকেজ

আত্মনির্ভর ভারত প্যাকেজ

করোনা আবহে চতুর্থ দফার লকডাউনের আগেই আত্মনির্ভর ভারত প্যাকেজ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাতেই বেসরকারি সংস্থার কর্মীদের ইপিএফ ১০ শতাংশ করে কাটার কথা বলা হয়েছে। এতে উপকৃত হবেন ৪.৩ কোটি ইপিএফ অ্যাকাউন্ড হোল্ডার।

আমফান আপডেট : কত দূরে আমফান? জানুন

ধেয়ে আসছে সুপার সাইক্লোন! বাংলায় তাণ্ডবলীলা চালিয়ে কী কী ক্ষতি করতে পারে

English summary
In coronavirus lockdown employees get more salary to take home
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X