• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিশ্ব ভাগ হলেও ভারত মানবতার পরিচয় দিয়ে এককাট্টা থেকেছে, দলের জন্মদিনে মোদীর বার্তা

Google Oneindia Bengali News

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের মধ্যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৬ এপ্রিল বুধবার বলেছেন যে ভারতের শক্তিশালী স্বাধীন অবস্থান কোনো বৈশ্বিক চাপের কাছে মাথা নত না করেই তার জাতীয় স্বার্থকে অগ্রাধিকার দেওয়ার অনুমতি দিয়েছে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ইঙ্গিত করে তিনি বলেছিলেন: "যে সময়ে বিশ্ব দুটি ব্লকে বিভক্ত, ভারত মানবতার জন্য একটি স্বাধীন অবস্থান নিতে পারে। ভারত তার জাতীয় স্বার্থকে সর্বাগ্রে রেখেছে।"

ভারতের জন্য নতুন সুযোগ'

ভারতের জন্য নতুন সুযোগ'

দলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে মোদী বলেছেন , "তিনটি কারণে এবারের প্রতিষ্ঠা দিবস অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। প্রথমত, আমরা স্বাধীনতার ৭৫ বছর উদযাপন করছি; এটি অনুপ্রেরণার জন্য একটি প্রধান উপলক্ষ। দ্বিতীয়ত, দ্রুত পরিবর্তনশীল বৈশ্বিক পরিস্থিতি, ভারতের জন্য ক্রমাগত নতুন সুযোগ আসছে, "বিজেপির ৪২ তম প্রতিষ্ঠা দিবসে নরেন্দ্র মোদী এমনটাই বলেন।

মোদী আরও বলেছেন , "এটি ভারতের স্বাধীনতার ৭৫ তম বছরের অমৃতকাল। এজন্য আমাদের স্থানীয় পণ্যকে বিশ্বব্যাপী স্কেলে নিয়ে যেতে হবে এবং সামাজিক ন্যায়বিচার নিশ্চিত করতে হবে। এই দিকে কাজ করে, বিজেপি ক্রমাগত তার 'এক ভারত, শ্রেষ্ঠ ভারত নীতিকে শক্তিশালী করছে, " ।

৪০০ বিলিয়ন মার্কিন ডলারের রপ্তানি

৪০০ বিলিয়ন মার্কিন ডলারের রপ্তানি

তিনি বলেছিলেন যে ভারত সম্প্রতি ৪০০ বিলিয়ন মার্কিন ডলারের রপ্তানি লক্ষ্য পূরণ করেছে। "মহামারীর মধ্যে এই অর্জন ভারতের উচ্চতর ক্ষমতা দেখায়," প্রধানমন্ত্রী মোদি বলেন। তিনি আরও বলেছিলেন যে ভারত ১০০ বছরের মধ্যে সবচেয়ে বড় বৈশ্বিক হুমকির মধ্যে সমাজের দরিদ্র অংশের ৮০ কোটি মানুষকে বিনামূল্যে রেশন সরবরাহ করছে। "কেন্দ্র প্রায় ৩.৫ লক্ষ কোটি টাকা খরচ করছে যাতে কোনও ভারতীয় ক্ষুধার্ত না ঘুমায়"।চপ্রধানমন্ত্রী মোদী বিজেপি-নেতৃত্বাধীন সরকারের 'সবকা সাথ, সবকা বিকাশ, সবকা বিশ্বাস'-এর মন্ত্রকে আরও পুনর্ব্যক্ত করেছেন।

মোদীর বিরোধীদের আক্রমণ

মোদীর বিরোধীদের আক্রমণ


তিনি বলেন, "একটা সময় ছিল যখন লোকেরা এই বিশ্বাসে নিজেদের পদত্যাগ করেছিল যে সরকার ক্ষমতায় থাকা সত্ত্বেও ভারত উন্নতি করতে পারে না। কিন্তু আজ, প্রত্যেক ভারতীয় গর্ব করে বলে যে ভারত দ্রুত গতিতে এগিয়ে চলেছে," । নরেন্দ্র মোদী বলেছেন: "কয়েক দশক ধরে, কিছু দল ভোটব্যাঙ্কের রাজনীতি করেছে। তারা কয়েকজনের জন্য কল্যাণের প্রতিশ্রুতি দেবে এবং সংখ্যাগরিষ্ঠদের প্রয়োজনে রাখবে। বৈষম্য এবং দুর্নীতি ভোট-ব্যাঙ্কের রাজনীতির ফলাফল। কিন্তু বিজেপি সফলভাবে এই ধরনের রাজনীতির মোকাবিলা করেছে। এর পরিষ্কার এবং বিশুদ্ধ উদ্দেশ্য নিয়ে।"

গরিব, দলিত এবং দেশের মহিলাদের কল্যাণ

গরিব, দলিত এবং দেশের মহিলাদের কল্যাণ

তিনি যোগ করেছেন, "বিজেপি ক্রমাগত গরিব, দলিত এবং দেশের মহিলাদের কল্যাণে কাজ করছে," । এই অনুষ্ঠানে বক্তৃতা করতে গিয়ে, বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডা বলেছিলেন: "বিজেপি কেবল একটি রাজনৈতিক দল নয় বরং একটি সামাজিক কল্যাণ সংস্থা হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে। আমাদের বিরোধীরা একমত যে মহামারী চলাকালীন দরিদ্রদের ত্রাণ দেওয়ার জন্য আমরাই একমাত্র দল ছিলাম।" প্রতিষ্ঠা দিবসে, বিজেপি একটি মাইক্রো-অনুদান প্রচারাভিযান শুরু করেছে, যার মাধ্যমে লোকেরা 5 টাকার মতো অবদান রাখতে পারে।

narendra modi thinks this is indias biggest chance to go infront

English summary
narendra modi thinks this is India's biggest chance to go IN front
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X