India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

প্রকাশিত অগ্নিবীর নিয়োগের সময়সূচী, কবে থেকে করা যাবে রেজিস্ট্রেশন? জেনে নিন

Google Oneindia Bengali News

কেন্দ্রীয় সরকার অগ্নিপথ প্রকল্প ১৪ জুন, ২০২২-এ চালু করে। এটি চালু হওয়ার পর থেকেই সারা দেশে আলোচনার কেন্দ্রে চলে এসেছে। দেশের প্রতিরক্ষা এবং সশস্ত্র বাহিনীতে যুবকদের নিযুক্ত করার যে প্রকল্প তা আসলে দেখা যায় চুক্তিভিত্তিক এবং স্বল্পমেয়াদী। সেনাতে এমনভাবে নিয়োগের প্রতিবাদে নেমে পড়েন বহু মানুষ। প্রতিবাদ দ্রুত হিংসার আকার ধারন করে। তা নিয়ে এখনও চলছে প্রতিবাদ। তবে এসবের মাঝেই কেন্দ্র অটল থেকেছে সিদ্ধান্তে। আজ ২০ তারিখ , এই পদে যোগ দেওয়ার জন্য কী কী পদ্ধতি ব্যাবহার করা হবে তা জানানো হল।

অগ্নিপথ নিয়োগ বিজ্ঞপ্তি

অগ্নিপথ নিয়োগ বিজ্ঞপ্তি

অগ্নিপথ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ এর তারিখ এবং সম্পূর্ণ সময়সূচী দিয়ে দেওয়া হয়েছে। যে যুবক-যুবতীরা এই স্কিমে নাম নথিভুক্ত করেন বা 'অগ্নিবীর' তাদের ভারতীয় সেনাবাহিনী, ভারতীয় নৌবাহিনী এবং ভারতীয় বিমান বাহিনীতে নথিভুক্ত করার সুযোগ দেওয়া হবে। তথ্য ও সম্প্রচার মন্ত্রকের ঘোষণা অনুসারে, ভারতীয় সেনাবাহিনীর জন্য অগ্নিপথ বিজ্ঞপ্তি ২০২২ আজ, ২০ জুন এ প্রকাশিত হবে।

শুরু আবেদন

শুরু আবেদন

ভারতীয় সেনাবাহিনীতে আবেদন করতে এবং নথিভুক্ত করতে আগ্রহী অগ্নিবীররা আজ, ২০ জুন, 2022 থেকে নিজেদের আবেদন করতে পারেন৷

কবে কোন পদে করা যাবে আবেদন ?

কবে কোন পদে করা যাবে আবেদন ?

ভারতীয় সেনাবাহিনীর লেফটেন্যান্ট জেনারেল বনসি পোনাপ্পা একটি প্রেস কনফারেনসে বলেছেন যে, সেনাবাহিনী আজ ২০ জুন, ২০২২ তারিখে একটি খসড়া বিজ্ঞপ্তি জারি করবে। বাহিনীর বিভিন্ন নিয়োগ ইউনিট থেকে পরবর্তী বিজ্ঞপ্তিগুলি ১ জুলাই থেকে অগ্নিবীরদের জন্য প্রকাশিত হবে। পরবর্তীতে
প্রার্থীরা সর্বশেষ আপডেটের জন্য এখানে একটি চেক রাখতে পারেন। আবেদনের লিংক এবং ধাপগুলি শীঘ্রই এখানে আপডেট করা হবে। প্রার্থী এবং আগ্রহী 'অগ্নিবীরদের' নোট করার পরামর্শ দেওয়া হচ্ছে যে এখন পর্যন্ত ভারতীয় সেনাবাহিনীর জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। প্রতিরক্ষা বাহিনীর অফিসিয়াল ওয়েবসাইটে খুব শীঘ্রই সমস্ত অগ্নিবীরদের জন্য বিজ্ঞপ্তিটি উপলব্ধ করা হবে।

আর কী জানা যাচ্ছে ?

আর কী জানা যাচ্ছে ?

২১ ও ২৪ জুন যথাক্রমে জল ও আকাশপথে নিয়োগ জন্য সমস্ত তথ্য জানা যাবে সেনার দেওয়া লিঙ্কে। তবে এই প্রকল্প নিয়ে দেশ জুড়ে ব্যাপক সমস্যা হচ্ছে। চাপের মধ্যে বাতিল করতে হয়েছে বহু ট্রেন। তার মধ্যেই এই প্রকল্প চালু হল। সব জেনেও যেহেতু দেশে কাজের অভাব তাই অনেকেই এই পদের জন্য ঝাঁপাবে। চেষ্টা করবে ভাগ্যবান ৩৪ শতাংশের মধ্যে থাকার।

English summary
Agneepath Scheme 2022 schedule released , registration started from today
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X