• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অনুপ্রবেশ রুখবে তো বিএসএফ! সিএএ নিয়ে অমিত শাহকে আক্রমণ অভিষেকের

Google Oneindia Bengali News

অনুপ্রবেশ ইস্যুতে অমিত শাহকে জবাব দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি অসম সফরে গিয়েছিলেন অমিত শাহ। আর সেখানে দাঁড়িয়ে অনুপ্রবেশ ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রশাসনকে একহাত নিয়েছিলেন তিনি। শাহ অভিযোগ করে বলে ছিলেন, অনুপ্রবেশ রুখতে কেন্দ্রকে সাহায্য করে না পশ্চিমবঙ্গ। আর এহেন মন্তব্যের ২৪ ঘন্টার মধ্যেই কড়া ভাষায় প্রতুত্তর দিলেন অভিষেক। তাঁর দাবি, সীমান্তে অনুপ্রবেশ রোখার দায়িত্ব শুধু বিএসএফের, রাজ্য সরকারের নয়।

জায়গা শক্ত করাটাই টার্গেট তৃণমূলের

জায়গা শক্ত করাটাই টার্গেট তৃণমূলের

আজ বুধবার অসম সফরে গিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। লোকসভা নির্বাচনের আগে সে রাজ্যে নিজেদের জায়গা শক্ত করাটাই টার্গেট তৃণমূলের। আর সেই লক্ষ্যেই এই সফর অভিষেকের। আর সেখানে দাঁড়িয়েই সে রাজ্যের তৃণমূল নেতৃত্বকে টার্গেট বেঁধে দিয়েছেন তিনি। একই সঙ্গে গুয়াহাটিতে তৃণমূলের নতুন পার্টি অফিসও উদ্বোধন করেন অভিষেক। আর সেখানেই বুধবার সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। কার্যত শাহের প্রত্যেক অভিযোগের জবাব দেন ডায়মন্ডহারের সাংসদ।

রুখে দেওয়ার দায়িত্বে রয়েছে বিএসএফ

রুখে দেওয়ার দায়িত্বে রয়েছে বিএসএফ

তিনি বলেন, সীমান্ত রক্ষা করা, অনুপ্রবেশ রুখে দেওয়ার দায়িত্বে রয়েছে বিএসএফ। যা কেন্দ্রের তত্ত্বাবধানে বলে দাবি অভিষেকের। এখানে বাংলা কি করবে? প্রশ্ন তাঁর। আর এরপরেও বাংলা সাহায্য করছে না এমন প্রমাণ থাকলে তা সামনে নিয়ে আসার চ্যালেঞ্জ ছুঁড়ে দেন তৃণমূলের সাধারণ সম্পাদক। শুধুমাত্র বাংলাকে অপমান করতেই এহেন অভিযোগ বলে দাবি তাঁর। পাশাপাশি অসমের সাম্প্রতিক পরিস্থিতি নিয়েও তোপ।

বিজেপিকে তোপ দেগেছেন অভিষেক

বিজেপিকে তোপ দেগেছেন অভিষেক

পাশাপাশি সিএএ নিয়েও কড়া ভাষায় বিজেপিকে তোপ দেগেছেন অভিষেক। বলেন, অসমে এসে এই নিয়ে একরকম কথা বলছেন। আবার বাংলায় গেলে অন্য কথা বলছেন। বিজেপি দ্বিচারিতা করছে বলেও দাবি তাঁর । এমনকি এই কার্যকর করা নিয়ে বিজেপির নিজেদের মধ্যেই সংঘাত রয়েছে বলে দাবি অভিষেকের। শুধু তাই নয়, দীর্ঘ বছর কেটে গেলেও কেন কার্যকর করা গেল না তা নিয়েও প্রশ্ন তোলেন তিনি। সাংসদের দাবি, রাজনৈতিক উদ্দেশ্য পূরণের হাতিয়ার।

এনআরসি নিয়েও বিজেপিকে আক্রমণ

এনআরসি নিয়েও বিজেপিকে আক্রমণ

অন্যদিকে এনআরসি নিয়েও বিজেপিকে আক্রমণ তৃণমূলের সেকেন্ড ইন কমান্ডের। বলেন, এটা একটি বিপজ্জনক আইন। প্রথম দিন থেকেই এই বিষয়ে তৃণমূলের অবস্থান স্পষ্ট বলে দাবি করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। যাদের ভোটে প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রী হল ওরা তাঁদেরকেই এখন দ্বিতীয় শ্রেণির নাগরিক বানাতে চাইছে বলে দাবি তাঁর। এই বিষয়ে বিজেপি নেতারাও অনেকে পুরানো কাগজ দেখাতে পারবেন না বলে মন্তব্য যুবরাজের।

অসম সফরে যাবেন মমতা

অসম সফরে যাবেন মমতা

তবে সংগঠনকে মজবুত করার লক্ষ্যে প্রত্যেক ছয়মাস অন্তর অসমে অভিষেক যাবেন বলে জানান। শুধু তাই নয়, খুব শিঘ্রই মমতা বন্দ্যোপাধ্যাও অসম সফরে আসবেন বলে জানিয়েছেন তিনি।

কংগ্রেসকে ভেঙে কি সম্ভব বিজেপিকে উপড়ে ফেলা! তৃণমূলকে নয়া টার্গেট দিলেন অভিষেককংগ্রেসকে ভেঙে কি সম্ভব বিজেপিকে উপড়ে ফেলা! তৃণমূলকে নয়া টার্গেট দিলেন অভিষেক

English summary
in Assam Abhishek banerjee attacks Amit Shah on caa and infiltration Issue bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion