• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০১৯ -এ পেঁয়াজ ছাড়াও আকাশ ছুঁয়েছে ২০টি অতিপ্রয়োজনীয় খাদ্যদ্রব্যের দাম! একনজরে তালিকা

পোঁয়াজের দাম গত মার্চের পর থেকে ক্রমাগত উর্ধ্বমুখী। গত ৪ মাসে এই দাম বহেড়েছে ৪০ শতাংশ। ইতিমধ্যেই ২০ টাকা কিলো দরের পেঁয়াজের দাম ১৫০ টাকা কেজি প্রতি হিসাবে বিক্রি হচ্ছে। আর সাধারণ মানুষের যখন নাভিশ্বাস উঠছে এই পেঁয়াজ নিয়ে তখন উঠে এল চমকে দেওয়ার মতো কিছু তথ্য। ২০১৯ সালে পেঁয়াজ ছাড়াও বেড়েছে ২০ টি অতিপ্রয়োজনীয় খাদ্যদ্রব্যের দাম।

 ৪০০ শতাংশ বৃদ্ধি পেঁয়াজের দামে

৪০০ শতাংশ বৃদ্ধি পেঁয়াজের দামে

গত মার্চ থেকে ধরলে, এই মুহূর্তে পেঁয়াজের দাম দেশে ৪০০ শতাংশ বেড়েছে। মূলত, দেশের একাধিক জায়গায় বন্যায় ফসল নষ্টই এর বড় কারণ। কর্ণাটকের মতো রাজ্যে বন্যার জেরে পেঁয়াজের দাম বৃদ্ধিতে বড় ভূমিকা নিয়েছে। ফলে চাহিদা ও যোগানে ভারসাম্য না থাকায় বেড়েই চলেছে পেঁয়াজের দাম।

অন্য কোন পণ্যের দাম বাড়ল?

অন্য কোন পণ্যের দাম বাড়ল?

পেঁয়াজ ছাড়াও দেশে ২০ টি অত্যাবশ্যকীয় খাদ্যদ্রব্যের দাম বেড়েছে। এরমধ্যে চাল, গম, আটা, তেল, চা, চিনি, গুড়, দুধের মতো খাদ্যদ্রব্যও রয়েছে বলে জনা গিয়েছে। শুধু তাই নয় টমাটো, আলু, দানা শস্যেরও দাম বেড়েছে।

দানা শস্যের দাম বেশি

দানা শস্যের দাম বেশি

২০১৯ সালে অড়হর ও মুগের ডালের দাম বেড়েছে ১৫ থেকে ২০ শতাংস। পাশপাশি আলুর দামেও ব্যাপক পরিবর্তন এসেছে। এবার ধীরে ধীরে বাজার দর ও চাহিদা-যোগান যেদিকে যাচ্ছে , তাতে সারা দেশে বাড়তে পারে আলুর দামও।

মুদ্রাস্ফীতি বাড়ার কারণ কি এই সব্জির মূল্যবৃ্দ্ধি?

মুদ্রাস্ফীতি বাড়ার কারণ কি এই সব্জির মূল্যবৃ্দ্ধি?

রিজার্ভ ব্যাঙ্ক ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে যে আগামী আর্থিক বর্ষে ২০১৯-২০ সালে দেশে মুদ্রাস্ফীতির হার খুবই বেড়ে যেতে পারে। আর তার কারণ হিসাবে এই বছরে বিভিন্ন খাদ্যদ্রব্যের দাম বেড়ে যাওয়ার ঘটনাকেই মনে করা হচ্ছে।

নাগরিকত্ব বিল সোনার অক্ষরে জিন্নাহর সমাধিতে লেখা থাকবে, মোদীকে কটাক্ষ ডেরেকের

English summary
In 2019 Part from Onion 20 Food Items rose steadily
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X