India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রেকর্ড সংখ্যায় ডাক্তার পাবে দেশ! চিকিৎসা ব্যবস্থায় আমূল পরিবর্তনের আশ্বাস মোদীর

Google Oneindia Bengali News

আগামী কয়েক বছরে দেশের চিকিৎসা ব্যবস্থায় আমূল পরিবর্তনের আশ্বাস প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ শুক্রবার গুজরাতে একটি হাসপাতাল উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী। ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমেই ওই হাসপাতালটি উদ্বোধন করেন তিনি।

করোনা আপডেট: দৈনিক সংক্রমণ হাজারের সামান্য কম, বৃদ্ধি পেল সক্রিয় রোগীর সংখ্যা

চিকিৎসা ব্যবস্থায় আমূল পরিবর্তনের আশ্বাস মোদীর

আর সেই অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী মোদী বলেন, চিকিৎসা সংক্রান্ত পড়াশুনাকে আরও সস্তায় যাতে সবার কাছে পৌঁছানো যায় সেজন্যেই কাহ করছে সরকার। আর সেদিকে তাকিয়ে প্রত্যেক জেলাতেই মেডিক্যাল কলেজ তৈরি করতে সরকার একটি যোজনা নিয়েছে বলেও এদিন জানান নরেন্দ্র মোদী। শুধু তাই নয়, এই যোজনার মাধ্যমেই আগামী ১০ বছরে দেশ রেকর্ড সংখ্যায় ডাক্তার পাওয়া যাবে বলে দাবি প্রধানমন্ত্রীর।

এদিন একাধিক বিষয়ে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, দেশের প্রত্যেক জেলাতে মেডিক্যাল কলেজ তৈরির লক্ষ্য নিয়ে কাজ করা হচ্ছে। সস্তায় যাতে চিকিৎসা শাস্ত্র নিয়ে পড়াশুনা করতে পারে দেশের যুবক-যুবতিরা সেটাও অন্যতম টার্গেট বলে প্রধানমন্ত্রী তাঁর বক্তব্যে জানিয়েছেন। তাঁর মতে আগামী ১০ বছরে রেকর্ড সংখ্যায় ডাক্তার পাবে দেশ। আর তা হলে দেশের চিকিৎসা ব্যবস্থায় আমূল পরিবর্তন আসবে বলে মনে করা হচ্ছে।

তবে এদিন প্রধানমন্ত্রী আশা রাখেন, গুজরাটে তাঁর হাত দিয়ে উদ্বোধন হওয়া সুপার স্পেশালিটি হাসপাতালটি সস্তায় মানুষকে চিকিৎসা পরিষেবা দেবে।

প্রধানমন্ত্রী এদিন আরও বলেন, দু'দশক আগে, গুজরাতে কেবল ১,১০০ আসনে নয়টি মেডিক্যাল কলেজ ছিল। কিন্তু এখন ৬০০০ আসনে ৩৬টিরও বেশি মেডিক্যাল কলেজ তৈরি রয়েছে বলে জানান তিনি। এদিন নরেন্দ্র মোদীর বক্তব্যে ২০০১ সালে ভয়ঙ্কর ভূমিকম্পের কথাও উঠে আসে। সেই কম্পনে ভয়ঙ্কর ক্ষয়ক্ষতি হয় গোটা রাজ্যজুড়ে।

প্রধানমন্ত্রী বলেন, ভুজ এবং কচ্ছের মানুষ তাঁদের পরিশ্রমে নয়া ভাগ্য লিখেছে। এই এলাকাতে আজ একাধিক আধুনিক চিকিৎসা পরিষেবা পাওয়া যায়। এমনকি ভুজে সুপার স্পেশালিটি হাসপাতালে আধুনিক চিকিৎসা সহ একাধিক সুযোগ সুবিধা রয়েছে বলে জানান মোদী।

তাঁর মতে, আধুনিক স্বাস্থ্য সুবিধা'র অর্থ কেবল চিকিৎসা'র মধ্যে সীমাবন্ধ থাকা নয়, সামাজিক ন্যায় পর্যন্ত রয়েছে। প্রধানমন্ত্রীর মতে, যখনকোনও গরীব মানুষ সস্তায় অসাধারণ চিকিৎসা পরিষেবা পান তখন তাঁর সেই সিস্টেমের প্রতি বিশ্বাস আরও মজবুত হয়ে যায়।

এদিন প্রধানমন্ত্রীর হাত ধরে উদ্বোধন হওয়া কেকে প্যাটেল সুপার স্পেশালিটি হাসপাতাল ভুজের প্যাটেল সমাজ তৈরি করেছে। অত্যাধুনিক একটি হাসপাতাল। যেখানে একসঙ্গে ২০০ জনের চিকিৎসা করা যাবে বলে জানানো হয়েছে। বিভিন্ন রোগের চিকিৎসা হবে এই অতাধুনিক হাসপাতালে।

English summary
In 10 years of PM Modi India gets record number of doctors
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X