• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সাগর থেকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড়, ২ রাজ্যে জারি লাল সতর্কতা

কেন্দ্রীয় আবহাওয়া দফতর মহারাষ্ট্র ও গুজরাটের জন্য লাল সতর্কতা জারি করেছে। ৪ জুন নাগাদ আরব সাগর থেকে ঘূর্ণিঝড় আছড়ে পড়তে পারে। যেই কারণে এই সতর্কতা। উত্তর ও দক্ষিণ গুজরাত উপকূলে যাঁরা মাছ ধরতে যান, তাঁদের প্রতি সতর্কবার্তায় বলা হয়েছে ৪ জুন পর্যন্ত সমুদ্রে না যেতে।

পূর্ব মধ্য আরব সাগরে নিম্নচাপ

পূর্ব মধ্য আরব সাগরে নিম্নচাপ

আবহাওয়া দফতরের ঘূর্ণিঝড় সতর্কীকরণ কেন্দ্র থেকে বলা হয়েছে, একটি নিম্নচাপ এই মুহুর্তে অবস্থান করছে পূর্ব মধ্য আরব সাগর ও লাক্ষাদ্বীপের ওপর। যা আগামী ১২ ঘন্টায় নিম্নচাপে পরিণত হবে। পরবর্তী ২৪ ঘন্টায় তা ঘূর্ণাবর্তে পরিণত হবে বলে জানানো হয়েছে। সাধারণভাবে নিম্নচাপ একটি ঘূর্ণিঝড়ের প্রথম ধাপ।

ঘূর্ণিঝড়ের গতিপথ

ঘূর্ণিঝড়ের গতিপথ

২ জুন পর্যন্ত এই ঘূর্ণিঝড় প্রথমে উত্তর দিকে এগোবে। পৌঁছবে উত্তর মহারাষ্ট্রে। এরপর তা ৩ জুন নাগাদ পৌঁছে যাবে দক্ষিণ গুজরাত উপকূলে। যার জেরে মহারাষ্ট্র ও গুজরাত উপকূলে ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে।

আবহাওয়া দফতরের সতর্কতা

আবহাওয়া দফতরের সতর্কতা

আবহাওয়া দফতরের তরফ থেকে কেরল, উপকূল কর্নাটক, গোয়া উপকূল মহারাষ্ট্রে ১ জুনের জন্য অরেঞ্জ ওয়ার্নিং দেওয়া হয়েছে। একইভাবে ২ জুনের জন্য ওয়ার্নিং দেওয়া হয়েছে মহারাষ্ট্র ও গোয়ার জন্য। ৩ জুনে উপকূল মহারাষ্ট্র ও গোয়ার জন্য লাল সতর্কতা ও গুজরাতের জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে। ৪ জুন উপকূল মহারাষ্ট্র, গোয়া, গুজরাতের জন্য লাল সতর্কতা জারি করা হয়েছে।

ঝড় হতে পারে ঘন্টায় ১১০ কিমি বেগে

ঝড় হতে পারে ঘন্টায় ১১০ কিমি বেগে

গুজরাত উপকূলে ২ জুন ঘন্টায় ৬০ কিমি বেগে আর ৩ ও ৪ জুন ঘন্টায় ১১০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে জানানো হয়েছে। সমুদ্রে অবস্থা খারাপ থাকবে।

রেশনের চাল নিয়ে বিস্ফোরক অভিযোগ অধীর চৌধুরীর

রাজস্থান থেকে মালদা ফেরার পথে শ্রমিক স্পেশ্যাল ট্রেনে মৃত্যু বাংলার পরিযায়ী শ্রমিকের

English summary
IMD issues red alert to Maharashtra and Gujarat due to cyclonic storm in Arabian Sea. Low Pressure area currently over east central Arabian Sea and the Lakshadweep.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X