• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিহার ও হিমাচলে অতি ভারী বর্ষণের পূর্বাভাস, ১৫টি জেলায় লাল সতর্কতা

পুজোর মধ্যেও চলবে বৃষ্টি আগেই জানিয়ে দিয়েছে আবহাওয়া দফতর। পশ্চিমবঙ্গ ছাড়াও বিহার এবং হিমাচল প্রদেশের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বিহারের ১৫ জেলায় জারি করা হয়েছে লাল সতর্কতা।

বিহার ও হিমাচলে অতি ভারী বর্ষেণের পূর্বাভাস, ১৫টি জেলায় লাল সতর্কতা

ভারতীয় আবহাওয়া দফতর জানিয়েছে পশ্চিমবঙ্গ ছাড়াও আগামী ২৪ ঘণ্টা বৃষ্টি হবে গুজরাট, বিহার ও হিমাচল প্রদেশে। ইতিমধ্যেই বিহারে বৃষ্টির জেরে একাধিক শহরে জলজমে গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র পাটনায় বৃষ্টি হয়েছে ৯৮ মিলিমিটার। সুপুল ও দ্বারভাঙ্গায় বৃষ্টি হয়েছে যথাক্রমে ৮১.৬ মিলিমিটার ও ৬১.২ মিলিমিটার। শুধুমাত্র ভাগলপুরে গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েেছ ১০৪.০৩ মিলিমিটার।

এই রকমই অতি ভারী বর্ষণের আশঙ্কায় লাল সতর্কতা জারি করা হয়েছে বিহারের ১৫টি জেলায়। মধুবনী, সুপুল. আরারিয়া, কিষাণগঞ্জ, মুজফফরপুর, বাঙ্কা, সমস্তিপুর, মাধোপুরা, সাহসা, পূর্ণিয়া, দ্বারভাঙা, ভাগলপুর, খাগারিয়া, কাটিয়ার, বৈশালী। এছাড়াও আরও ১০টি জেলায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। পূর্ব চম্পারণ, পশ্চিম চম্পারণ, শিবহর, বেগুসরাই, সীতামারি, সারন, সিওয়ান, ভোজপুর। পরিস্থিতি বিবেচনা করে পাটনা জেলা শাসক শহরের সব সরকারি ও বেসরকারি স্কুল ছুটি দেওয়ার নির্দেশ দিয়েছেন।

[কাশ্মীরে তিন 'বিদেশি জঙ্গি'কে এনকাউন্টারে নিকেশ করল সেনা]

English summary
IMD issued red alert as Bihar to witness heavy rainfall
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X