• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইএমডি-র চালে পাক অধিকৃত কাশ্মীর নিয়ে কুটনৈতিক বাজিমাত ভারতের! মুখ ভার ইমরান প্রশাসনের

করোনার আবহে দুই দেশের চরম কঠিন পরিস্থিতি। দুটি দেশের মধ্যেই করোনা আক্রান্তের সংখ্যা ক্রমেই বেড়ে যাচ্ছে। কিন্তু এর মাঝেও পাক অধিকৃত কাশ্মীর নিয়ে টানাপোড়েন লেগেই আছে দিল্লি ও ইসলামাবাদের মধ্যে। এবার সেই টানাপোড়েনের মাঝেই ভারতের আবহাওয়া সংক্রান্ত এক চালে মাত হয়েছে পাকিস্তান।

বাড়িতে বসে অনলাইনেই মিলবে মদ, কোন সরকারি ওয়েবসাইটে দেবেন অর্ডার?

ইন্ডিয়া মেটেরোলজ্যিক্যাল ডিপার্টমেন্টের পদক্ষেপ

ইন্ডিয়া মেটেরোলজ্যিক্যাল ডিপার্টমেন্টের পদক্ষেপ

ভারতীয় আবহাওয়া দফতর আইএমডি অর্থাৎ ইন্ডিয়া মেটেরোলজ্যিক্যাল ডিপার্টমেন্ট জম্মু ও কাশ্মীরের সাব ডিভিসনের নাম বদল করল। নতুন নাম হিসাবে সাব ডিভিসনটিকে বলা হবে ডম্মু ও কাশ্মীর, লাদাখ, গিলগিট-বালতিস্তান এবং মুজফ্ফরাবাদ। প্রসঙ্গত, গিলগিট-বালতিস্তান এবং মুজফ্ফরাবাদ পাক অধিকৃত কাশ্মীরের অংশ। তবে এই বিষয়ে পাকিস্তান এখনও মুখ খোলেনি।

করোনা আবহেও কাশ্মীর নিয়ে টানাপোড়েন

করোনা আবহেও কাশ্মীর নিয়ে টানাপোড়েন

করোনার আবহকে ঢাল করে পাকিস্তান একদিকে বলছে জঙ্গিদের 'খুঁজে পাওয়া যাচ্ছে না'। অন্যদিকে পাকিস্তান এবার গিলগিট বালতিস্তানে নির্বাচনের প্রক্রিয়া শুরু করতে চেয়ে সেখানে নিজের শাসনের জমি শক্ত করছে। আর তাতেই এবার বাধ সেধেছে ভারত। ভারতের বিদেশমনমন্ত্রক সাফ জানিয়েছে , সম্পূর্ণ কাশ্মীর, জম্মু, লাদাখ ও গিলগিট বালতিস্তান ভারতের অংশ। পাকিস্তান গিলগিট বালতিস্তান ছেড়ে দিক।

পাকিস্তানকে তোপ ভারতের

পাকিস্তানকে তোপ ভারতের

উল্লেখ্য, এই এলাকা পাকিস্তান অধিকৃত কাশ্মীরের অংশ। এই এলাকা নিয়ে বহুদিন ধরেই পাকিস্তানের সঙ্গে ভারতের একটি মতভেদ রয়েছে। আর 'ডিসপিউটেড' এই এলাকা নিয়ে এবার পাকিস্তান সুপ্রিম কোর্ট বড়সড় নির্দেশ দিয়েছে। যে এলাকা এখনও বিবাদে, তা নিয়ে একটি দেশের সরকার কীভাবে রায় দিতে পারে? প্রশ্ন তুলে চরম তোপ দেগেছে ভারত।

গিলগিট বালতিস্তান ভারতের অবিচ্ছেদ্য অংশ

গিলগিট বালতিস্তান ভারতের অবিচ্ছেদ্য অংশ

সাফ বার্তায় ভারত বলেছে পাকিস্তান গিলগিট বালতিস্তানের যে এলাকাগুলি অবৈধভাবে দখলে রেখেছে, তা ছেড়ে দিতে হবে। উল্লেখ্য, এর আগে পাকিস্তানের সুপ্রিম কোর্ট জানিয়েছে যে গিলগিট বালতিস্তানে এবার নির্বাচন সংগঠিত করতে হবে পাকিস্তানকে। তারপরই সেদেশের সুপ্রিমকোর্টের রায়কে একহাত নিয়েছে দিল্লি।

English summary
imd includes PoK, Gilgit-Baltistan in Indian Forecast lists
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X