• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভ্যাকসিনের ‘বিশুদ্ধতা’ প্রমাণে মাঠে নামল আইএমএ, সাড়ে ৩ লক্ষ সদস্যকে স্বেচ্ছায় টিকা নেওয়ার আর্জি

  • |

কোভ্যাক্সিন তরজায় উত্তাল গোটা দেশ। সমস্ত ট্রায়াল সম্পন্ন হাওয়ার আগেই ভারত বায়োটেকের এই ভ্যাকসিনের টিকাকরণের ছাড়পত্র মেলায় এর কার্যকারিতা নিয়েও প্রশ্ন তুলেছেন বিশেষজ্ঞদের একটা বড় অংশ। এদিকে কেন্দ্রের নির্দেশ অনুসারে আগামী ১৬ জানুয়ারি থেকেই গোটা দেশে শুরু হয়ে যাচ্ছে টিকাকরণ। এদিকে তার আগেই প্রতিটি রাজ্যেই প্রস্তুতি চলছে জোরকদমে। অন্যদিকে এই বিতর্কের মাঝেই ভারতীয় ভ্যাকসিনের গুণাবলী নিয়ে প্রশ্ন শুরু হয়েছে আন্তর্জাতিক স্বাস্থ্য মহলে। এমতাবস্থায় এবার টিকাকরণ নিয়ে বড়সড় সিদ্ধান্তের কথা জানাল ইণ্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন বা আইএমএ।

ভ্যাকসিনের ‘বিশুদ্ধতা’ প্রমাণে মাঠে নামল আইএমএ, সাড়ে ৩ লক্ষ সদস্যকে স্বেচ্ছায় টিকা নেওয়ার আর্জি

সূত্রের খবর, সোমবার আইএমএ-র তরফে তাদের প্রায় সাড়ে তিন লক্ষ সদস্যকে স্বেচ্ছায় করোনা টিকা নেওয়ার জন্য আবেদন করা হয়েছে। ভারতে প্রস্তুত করোনা টিকা যে আদপে নিরাপদ ও কার্যকরী তা প্রমাণ বিশ্ববাসীর কাছে নতুন করেন প্রমাণ করতেই আইএমএ-র তরফে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে বলে মত ওয়াকিবহাল মহলের। সম্প্রতি এই বিষয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষজ্ঞদের মতামত, আইসিএমআর সহ একাধিক স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতামত সম্মলিত একটি বিবৃতিও প্রকাশ করা হয়েছে আইএমএ-র তরফে।

প্রসঙ্গত উল্লেখ্য, গত সপ্তাহেই গত সপ্তাহেই ভারত বায়োটেক ও সিরাম ইন্সস্টিটিউকে টিকাকরণের ছাড়পত্র দিয়েছে কেন্দ্র। যদিও প্রথম দফায় দেশের সমস্ত স্বাস্থ্য-কর্মী ও পুলিশ সহ সমস্ত প্রথমসারির করোনা যোদ্ধাদের টিকা দেওয়া হবে বলে জানিয়েছে সরকার। ড্রাই রানও শুরু হয়ে গিয়েছে। এমতবস্থায় আইএমএ তাঁর সাড়ে তিন লক্ষ সদস্যকে গোটা দেশের ১৮০০ আঞ্চলিক টিকাকরণ কেন্দ্র থেকে করোনা টিকা নেওয়ার জন্য আবেদন জানিয়েছে বলে খবর।

তৃণমূল নেত্রীকে মিসগাইড করেছেন পার্থ চট্টোপাধ্যায়, কটাক্ষ শোভনের

ইলন মাস্কের গার্লফ্রেন্ড করোনায় আক্রান্ত, উপভোগ করছি কোভিড, জানালেন গ্রাইমস

English summary
IMA requested 3.5 lakh members voluntarily be vaccinated to prove the authenticity of the corona vaccine
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X