মঙ্গলবার ব্যাহত হতে পারে চিকিৎসা পরিষেবা, কেন জেনেনিন

  • Posted By:
Subscribe to Oneindia News

ন্যাশনাল মেডিক্যাল কমিশন বিলের বিরোধিতা করে মঙ্গলবার প্রতিবাদে নামছে আইএমএ বা ইন্ডিয়ান মেডিক্যাল অ্য়াসোসিয়েশন। উল্লেখ্য, এই বিলে ইন্ডিয়ান মেডিক্যাল কাউন্সিলকে সরিয়ে তার জায়গায় নতুন কিছুকে রাখার প্রস্তাব রয়েছে। আর এর প্রতিবাদে , মঙ্গলবার বেসরকারি হাসপাতালের আউটডোরে ১২ ঘণ্টার জন্য বন্ধ রাখার ডাক দেওয়া হয়েছে। ফলে, বিভিন্ন বেসরকারী হাসপাতালে আউটডোর পরিষেবায় এর প্রভাব পড়তে পারে। মঙ্গলবার কালা দিবসের ডাক পশ্চিমবঙ্গের ইন্ডিয়ান মেডিক্যাল অ্য়াসোসিয়েশন শাখারও।

মঙ্গলবার ব্যাহত হতে পারে বেসরকারী হাসপাতালের পরিষেবা, কেন জেনেনিন

হাসপাতালগুলির আউট পেশেন্ট বিভাগে ধর্মঘটের ডাক দেওয়া হলেও, এমারজেন্সি ও ক্রিটিক্যাল কেয়ার পরিষেবার ওপর এর কোনও প্রবাব পড়বে না বলে জানানো হয়েছে। উল্লেখ্য, গত শুক্রবার সংসদে ন্য়াশনাল কমিসন বিল পেশ করা হয়। তখনই মেডিক্যাল কাউন্সিলের পরিবর্ত আনার কথা প্রস্তাবিত হয়েছে। এছাড়াও আয়ুর্বেদ, হোমিওপ্যাথি বিষয়েক অলটারনেটিভ মেডিসিন নিয়েও বেশ কিছু প্রস্তাব দেওয়া হয়েছে। মঙ্গলবার এই বিল নিয়ে আলোচনা হওয়ার কথা সংসদে।

এদিকে, ইন্ডিয়ান মেডিক্যাল অ্য়সোসিয়েশন এই বিলের তীব্র প্রতিবাদ করেছে। অ্যসোসিয়েশনের দাবি, এই বিল পাশ হলে , চিকিৎসকদের বিভিন্ন কাজের জন্য জবাবদিহি করতে হতে পারে আমলাদের কাছএ, যাঁরা চিকিৎসা বিজ্ঞানসম্পর্কে ওয়াকিবহাল নন। গোটা বিষয়টি নিয়ে ক্ষুব্ধ ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন। ফলে আগামীকাল সকাল ৬ টা থেকে সন্ধ্যে ৬ টা পর্যন্ত বন্ধ থআকতে চলেছে দেশের বেসরকারী হাসপাতালগুলির আউটডোর।

English summary
Healthcare services at many private hospitals in the country are likely to be hit tomorrow as the Indian Medical Association has called for suspending routine services for 12 hours to protest a Bill seeking to replace the Medical Council of India (MCI) with a new body.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.