• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিকিৎসকদের উপর হিংসা রুখতে মোদীর হস্তক্ষেপের দাবি, টিকা সংক্রান্ত ভুয়ো খবর নিয়েও সরব আইএমএ

  • |

চিকিৎসকদের উপর হিংসার ঘটনা ঠেকাতে কয়েকদিন আগেই স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে চিঠি দিয়েছিল ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাশোসিয়েশন বা আইএমএ। দবি তোলা হয়েছিল নতুন আইন প্রণয়নের। এবার ডাক্তারদের উপর আক্রমণ বন্ধে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হস্তক্ষেপ দাবি করল আইএম। সঙ্গে তোলা হল চিকিৎসা পরিষেবা সংক্রান্ত ভুয়ো খবর রোধের দাবিও।

চিকিৎসকদের উপর হিংসা রুখতে মোদীর হস্তক্ষেপের দাবি, টিকা সংক্রান্ত ভুয়ো খবর নিয়েও সরব আইএমএ

করোনা আবহে আম-আদমির ত্রাতা চিকিৎসকরা। কিন্তু, মাঝে মধ্যেই চিকিৎসকরাই প্রহৃত হচ্ছেন। এই ধরণের ঘটনা ঘটছে দেশের কমে-বেশি প্রতিটা প্রান্তেই। এদিকে মারণ ভাইরাসের জেরে এখনও পর্যন্ত দেশের প্রায় ১৪০০ চিকিৎসকদের প্রাণ গিয়েছে। করোনা আক্রান্তদের সেবা করতে গিয়েই এই চরম পরিণতি। গত বছরও সংখ্যা ছিল প্রায় ৮০০-র অধিক।

অন্যদিকে টিকা নিয়ে গত কয়েকমাসে গোটা দেশে ব্যাপক ভুয়ো খবরও ছড়িয়েছে। আইএমএ-র দাবি, যারা টিকাকরণ নিয়ে ভুয়ো খবর রটাচ্ছেন তাঁদের বিরুদ্ধে যেন মহামারী আইনে কঠোর শাস্তি হয়। পাশাপাশি ১৮ বছরের ঊর্ধ্বে সকলকে বিনামূল্যে টিকাকরণেরও দাবি জানিয়েছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন। অন্যদিকে কোভিড পরবর্তী ব্ল্যাক ফাঙ্গাসের মতো নানা রোগের চিকিৎসা কোন পথে হবে তা নির্ণয়ে বিশেষজ্ঞদের নিয়ে পৃথক দল গঠনেও দাবি জানানো হয়েছে বলে জানা যাচ্ছে।

করোনা চিকিৎসায় এই বিশ্বখ্যাত জীবাণু নাশক ওষুধের প্রয়োগ বন্ধ! আচমকা কেন এই সিদ্ধান্ত কেন্দ্রের?করোনা চিকিৎসায় এই বিশ্বখ্যাত জীবাণু নাশক ওষুধের প্রয়োগ বন্ধ! আচমকা কেন এই সিদ্ধান্ত কেন্দ্রের?

অন্যদিকে করোনার এই সঙ্কটময় পরিস্থিতিতে দেশের পুনরুদ্ধারের একমাত্র পথপ্রদর্শক এই স্বাস্থ্যসেবা কর্মীরাই। কিন্তু তারপরেও এখনও কিছু মানুষ রয়েছেন যারা ঠিক-ভুল না ভেবেই বিভিন্ন সময় চড়াও হচ্ছেন চিকিৎসকদের উপর। সম্প্রতি অসমের হোজাই জেলায় এক কোভিড রোগীর মৃত্যুর পর তার পরিজনেরা চড়াও হন চিকিৎসকদের উপরেই। যে বিষয়েও প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছে আইএমএ।

English summary
The IMA has demanded Modi's intervention in curbing violence against doctors
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X