• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বমঞ্চে নতুন লড়াইতে লড়তে জার্মান বি স্কুলের সঙ্গে গাঁটছড়া ব্যাঙ্গালোর আইআইএমের

  • By Debalina Dutta
  • |

জার্মানির দুটি বি-স্কুলের সঙ্গে নতুন পার্টনারশিপের সুখবর দিল আইআইএম ব্যাঙ্গালোর। জার্মানির যে দুটি বি-স্কুলের সঙ্গে গাঁটছড়া বাঁধা হয়েছে তাদের নাম হল ফ্রেজরিখ আলেকজেন্ডার ইউনিভার্সিটি অফ আরলেনজেন নিউরেমবার্গ (এফএইউ) ও ফ্রাউফার ইনস্টিটিউট ফর ইন্টিগ্রেটেড সার্কিটস আইআইএস।

জার্মান বি স্কুলের সঙ্গে গাঁটছড়া ব্যাঙ্গালোর আইআইএমের

প্রযুক্তিবিদরা কর্মক্ষেত্রে গিয়ে যে সব পরিবর্ত পরিস্থিতির মুখোমুখি হন তা কমাতে এই তিন ম্যানেজমেন্ট স্কুল মিলিতভাবে উপায় বার করবে। ভারত ও ইউরোপে বিভিন্ন জটিল প্রজেক্টে যেসব ইঞ্জিনিয়ার , প্রযুক্তিবিদ ম্যানেজার, প্রোডাক্ট ডিজাইনার , আর্কিটেক্টরা কাজ করেন এই নতুন সিলেবাস তাঁদেরকে বিভিন্নভাবে সাহায্য করবে।

এই প্রোগ্রামে বিভিন্ন বিষয়ের ওপর জোর দেওয়া হবে। তারমধ্যে রয়েছে উদ্ভাবন, প্রযুক্তি নির্ভর ব্যবসায়িক মডেল, অন্তেপ্রেনরশিপ, জাতীয় বিষয়গুলি নিয়ে শিক্ষার্থীদের জ্ঞান দেওয়া হবে। এই প্রোগ্রামে নাম নথিভুক্ত করতে ডাব্লু ডাব্লু আইআইএমবি. এসি. ইন /ইইপি/আইএমপিটি।

এই প্রোগ্রামের ভূয়সী প্রশংসা করে আইআইএমের প্রোফেসার আর শ্রীনিবাসন জানিয়েছেন, 'আইএমপিটি ভারতীয় ও ার্মান বাস্তুতন্ত্র মিলিয়ে গ্লোবাল ব্যবসায় যা প্রয়োজন তার জন্য এই প্রোগ্রাম তৈরি করে দেবে। '

এই প্রোগ্রাম বিভিন্নভাবে ছাত্রদের উন্নত করার চেষ্টা করবে। যাতে থাকছে ওয়ার্কশপ, আলোচনা, সমান্তরাল কার্যপ্রণালী, সাইট ভিজিট এবং কোচিং।

English summary
IIM Bangalore parteners with German B-schools for new management programmes
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X