• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অধিকৃত কাশ্মীরেও বিনিয়োগ করবে ভারত, তবে... কেন্দ্রীয় মন্ত্রীর শর্ত পাকিস্তানকে

পাক অধিকৃত কাশ্মীরের বাসিন্দারা সেখানে পাকিস্তানের শাসনে অখুশি। তারা ভারতের অংশ হতে চায়। তাই পাকিস্তানের স্বার্থেই তাদের অধিকৃত কাশ্মীরকে ভারতের হাতে তুলে দেওয়া উচিত। এমনটাই মন্তব্য করেছেন কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আটওয়ালে।

অধিকৃত কাশ্মীরেও বিনিয়োগ করবে ভারত, তবে... কেন্দ্রীয় মন্ত্রীর শর্ত পাকিস্তানকে

তিনি বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছেন সংবিধানের ৩৭০ ধারা রদ করে। আর পাকিস্তান সেটাকেই হজম করতে না পেরে কাশ্মীর ইস্যুকে তুলে ধরার বিফল চেষ্টা করছে। মন্তব্য করেছেন রামদাস আটওয়ালে। পাকিস্তানের উচিত অধিকৃত কাশ্মীরকে ভারতে হাতে তুলে দেওয়া। পাকিস্তানের নিজেদের স্বার্থেই তা করা উচিত বলেও মন্তব্য

করেছেন তিনি।

রামদাস আটওয়ালে বলেন, পাকিস্তান যদি অধিকৃত কাশ্মীরকে ভারতের হাতে তুলে দেয়, তাহলে সেখানে অনেক কারখানা স্থাপন করা হবে। আর ভারতের তরফ থেকে পাকিস্তানকে ব্যবসায় সাহায্য করা হবে। পাশাপাশি দারিদ্র এবং বেকারির বিরুদ্ধে লড়াইয়েও সাহায্য করা হবে। মন্তব্য করেছেন সামাজিক ন্যায়বিচার মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী। বিজেপির সহযোগী রিপাবলিকান পার্টি অফ ইন্ডিয়ার প্রধানও তিনি। কাশ্মীরে শান্তি বিরাজ করছে বলেও দাবি করেছেন তিনি।

তিনি বলেন, সেখানকার অনেক রিপোর্টেই প্রকাশিত হয়েছে, পাক অধিকৃত কাশ্মীরের মানুষ পাকিস্তানের শাসনে অখুশি। তারা ভারতের অংশ হতে চায়। পাকিস্তানের তরফে থেকে যুদ্ধের হুমকি দেওয়া উচিত নয় বলেও মন্তব্য করেছেন তিনি। তিনি আরও বলেন, আমাদেশ সেনার শক্তি বেশি। কারগিলের মতো যুদ্ধে আমরা তাদেরকে পরাজিত করেছি।

[ আন্তর্জাতিক আদালতে কাশ্মীর ইস্যু! দেশের মাটিতেই ধাক্কা খেলেন ইমরান]

রামদাস আটওয়ালে বলেছেন, কাশ্মীরের পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হয়ে আসলেই সেখানকার কেন্দ্রশাসিত অঞ্চলের মর্যাদা তুলে নিয়ে রাজ্যের মর্যাদা ফিরিয়ে দেওয়া হবে।

হরিয়ানা বিধানসভা নির্বাচনে লড়াই প্রসঙ্গে তিনি বলেন, তার দল ৯০ টি আসনের মধ্যে ১০ টি আসনে লড়াই করবে। অন্যদিকে মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে লড়াই প্রসঙ্গে তিনি জানিয়েছেন, ২৮৮ টি আসনের মধ্যে তার দল ১০ টি আসনে লড়াই করতে চায়।

[ বিচ্ছিন্নতাবাদী আন্দোলনে ৫-৬ টুকরো হবে পাকিস্তান! দাবি আরএসএস নেতার]

English summary
Union minister Ramdas Athawale on Friday said it is in Pakistan's interest to hand over PoK to India as several reports suggest people in the occupied territory are unhappy and want to be part of this country.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X