• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিনের সঙ্গে আলোচনা চললে পাকিস্তানের সঙ্গে নয় কেন? লোকসভায় সওয়াল ফারুক আবদুল্লার

  • |

চিনের সঙ্গে সংঘাতের আবহে এবার পাকিস্তানের প্রতি নরম অবস্থান নিতে দেখা গেল জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাকে। তার সাফ যুক্তি সীমান্ত সংঘাতের আবহে চিনের সঙ্গে আলোচনার রাস্তায় যদি ভারত হাঁটতে পারে তবে পাকিস্তানের ক্ষেত্রেও একই পন্থা অবলম্বন করা যেতে পারে। এদিন লোকসভা দাঁড়িয়ে একথা বলতে দেখা যায় উপত্যকার এই বর্ষীয়ান রাজনীতিককে।

চিনের প্রসঙ্গ টেনে কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের সঙ্গে আলোচনার পক্ষে সওয়াল আবদুল্লার

৩৭০ ধারা বিলোপের পর এই প্রথম আবারও এদিন কোনও রাজনৈতিক ইস্যুতে লোকসভায় বক্তব্য রাখতে দেখা গেল ন্যাশান্যাল কনফারেন্স প্রধানকে। গত মার্চেই মুক্তি পান তিনি। চলতি বাদল অধিবেশনের জিরো আওয়ারের প্রশ্নত্তোর পর্বেই এদিন চিনের পাশাপাশি পাকিস্তানের প্রসঙ্গও তোলেন তিনি। এই ক্ষেত্রে ভূস্বর্গের মানুষের দীর্ঘ বঞ্চনার উপরেও সওয়াল করতে দেখা যায় তাকে। একইসঙ্গে দীর্ঘ বিবাদের পথে ছেড়ে সমাধানের রাস্তা খুঁঝতে পাকিস্তানের সঙ্গে আলোচনার কথাতেও বারংবার জোর দিতে দেখা যায় তাকে।

সংসদে দাঁড়িয়েই এদিন তিনি বলেন, “ যেখানে গোটা দেশ আজ নতুন ছন্দে এগিয়ে চলেছে সেখানে আমাদের রাজ্যে যুবসমাজ, দোকানদারদের কাছে আজও ৪ জি ইন্টারনেটের সুবিধা নেই।” পাশাপাশি এদিনের আলোচনায় শোপিয়ানে ঘটে যাওয়া এনকাউন্টারে ভারতীয় সেনার ভুল বোঝাবুঝির প্রসঙ্গও তুলে আনেন তিনি। সেনার ভুলে যে তিনজন মানুষ আজ মারা গেছেন তাদের পরিবারের নায্য ক্ষতিপূরণের পক্ষেও সওয়াল করেন তিনি।

English summary
Farooq Abdullah calls for talks with Pakistan on Kashmir issue in the wake of clashes with China
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X