• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সংসদ নির্দেশ দিলে পাক অধিকৃত কাশ্মীর নিয়ে পদক্ষেপ নেব, বললেন সেনাপ্রধান

পাক অধিকৃত কাশ্মীরের উপর যে কোনও পদক্ষেপের জন্য তৈরি রয়েছে ভারতীয় সেনাবাহিনী। এমনটাই জানালেন দেশের নয়া সেনাপ্রধান এমএম নারভানে। সেনাপ্রধান হিসাবে দায়িত্ব নেওয়া পর শনিবার প্রথমাবার সাংবাদিক সম্মেলন করেন সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারভানে। সেখানে তিনি আজ একথা বলেন।

'সংসদ চাইলে পদক্ষেপ নেব'

পাক অধিকৃত কাশ্মীর সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জেনারেল নারভানে বলেন, 'আমাদের দেশের সংসদে ইতিমধ্যেই একটি প্রস্তাব পাশ করা রয়েছে যাতে বলা যে সমস্ত জম্মু ও কাশ্মীরই ভারতের অংশ। যদি এরপর সংসদ চায় যে পাকিস্তান অধিকৃত কাশ্মীর ভারতের অংশ হবে এবং সেই অনুযায়ী আমাদের পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেওয়া হয় তবে আমরা প্রয়োজনীয় পদক্ষেপ নেব।'

পুঞ্চে পাকিস্তানের হামলা

নতুন বছর পড়তে না পড়তেই সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে পাকিস্তান। বৃহস্পতিবার ভারতের প্রতিরক্ষা মুখপাত্র জানিয়েছেন বুধবার পাক সেনা জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলায় নিয়ন্ত্রণ রেখা বরাবর মর্টার হামলা চালায়। যদিও এরপরই ভারতীয় সেনাও পাক সেনার অতর্কিত আক্রমণের পাল্টা জবাব দেয়। এছাড়া পাক অধিকৃত কাশ্মীরে বাড়ছে পাকিস্তানের মদতপুষ্ঠ জঙ্গি ঘাঁটিও।

সন্ত্রাসবাদ নিয়ে কড়া মন্তব্য করেন সেনাপ্রধান

এই সব কিছুই নজরে রাখা হচ্ছে বলে আগেও জানিয়েছিলেন সেনাপ্রধান। ১ জানুয়ারি দায়িত্ব নেওযার পর, পাকিস্তান এবং সে দেশে বেড়ে চলা সন্ত্রাসবাদ নিয়ে কড়া মন্তব্য করেন সেনাপ্রধান। তিনি বলেছিলেন, 'এই ধরণের পরিস্থিতিতে ভারতের সন্ত্রাসবাদের উৎসস্থলে গিয়ে হানা দেওয়ার অধিকার রয়েছে।'

পুরোনো অভিযানের কথা মনে করিয়ে দেন সেনাপ্রধান

পুরোনো অভিযানের কথা মনে করিয়ে দেন সেনাপ্রধান

তিনি মনে করিয়ে দিয়েছিলেন, ২০১৬ সালে জম্মু ও কাশ্মীরের উরির সেনা ছাউনিতে হামলার পর, নিয়ন্ত্রণ রেখায় সার্জিক্যাল স্ট্রাইক করা হয়। গত বছরের ফেব্রুয়ারিতে কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী হামলার পর পাকিস্তানের বালাকোটে জইশ-ই-মহম্মদের জঙ্গি ঘাঁটিতে হানা দেয় ভারতীয় বায়ুসেনা।

English summary
if indian parliament decides then army will take steps regarding pok said army chief mm narvane
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X