• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১০ বছরের উর্ধ্বে প্রতি ১৫ জনে ১ জনই মারণ করোনার শিকার? আইসিএমআর-র রিপোর্টে চাঞ্চল্য

  • |

করোনা সর্বত্মাক প্রভাবে দিশেহারা ভারত। দৈনিক সংক্রমণের পাশাপাশি বাড়ছে মৃতের সংখ্যাও। ইতিমধ্যেই প্রায় ৬২ লক্ষের কাছাকাছি করোনা কেস নিয়ে গোটা বিশ্বের মধ্যে আমেরিকার পরেই দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। এমতাবস্থায় আরও উদ্বেগের কথা শোনাতে দেখা গেল ইণ্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ বা আইসিএমআরকে।

প্রতি ১৫ জনের মধ্যে ১ জনই করোনার শিকার ?

প্রতি ১৫ জনের মধ্যে ১ জনই করোনার শিকার ?

মঙ্গলবার ভারতব্যাপী করোনা সেরো সার্ভের দ্বিতীয় রিপোর্ট পেশ করছে আইসিএমআর। আর তা ঘিরেই দেখা দিয়েছে নতুন চাঞ্চল্য। এই রিপোর্টে দেখা যাচ্ছে চলতি বছরের অগাস্টের মধ্যে গোটা ভারতে ১০ বছরেরও বেশি বয়সী প্রতি ১৫ জনের মধ্যে একজনই মারণ করোনা শিকার হয়েছেন। এদিন সংবাদমাধ্যমের হাতে এই রিপোর্ট তুলে দেন আইসিএমআর-র ডিজি বলরাম ভার্গব।

গ্রামীণ এলাকার তুলনায় শহরাঞ্চলেই করোনা প্রকোপ বেশি

গ্রামীণ এলাকার তুলনায় শহরাঞ্চলেই করোনা প্রকোপ বেশি

এই রিপোর্টেই আইসিএমআর জানাচ্ছে অগাস্ট পর্যন্ত গ্রামীণ এলাকার তুলনায় শহরের বস্তি এলাকা ও শহারাঞ্চলের অন্যান্য এলাকাগুলিতেই করোনার সর্বাধিক প্রাদুর্ভাব দেখথে পাওয়া গেছে। এদিকে গত কয়েকদিনে ফের করোনার বাড়বাড়ন্ত দেখা গেছে গোটা কেরলেই। দৈনিক আক্রান্তের নিরিখেও নয়া রেকর্ড করছে দক্ষিণের এই রাজ্য। ওয়াকিবহাল মহলের ধারণা সম্প্রতি রাজ্যে ওনাম উৎসবের হাত ধরে শিকেয় উঠেছিল করোনা বিধি। তার জেরেই ফের জাঁকিয়ে বসেছে মারণ করোনা।

 উৎসবকে হাতিয়ার করেই বাড়ছে করোনার প্রাদুর্ভাব

উৎসবকে হাতিয়ার করেই বাড়ছে করোনার প্রাদুর্ভাব

এদিনের সাংবাদিক বৈঠকে এই বিষয়েও সতর্ক করতে দেখা যায় আইসিএমআর-র ডিজি বলরাম ভার্গবকে। এদিকে সামনের মাস গুলিতে উৎসবের মরসুম চলবে গোটা দেশেই। দুর্গোত্সবে মাততে চলেছে গোটা বাংলায়। এই উৎসবকে হাতিয়ার করেও যাতে করোনা জাঁকিয়ে না বসে এদিন সেই বিষয়েও সতর্ক করেন আইসিএমআর ডিজি। পাশাপাশি করোনা বিধির যথাযথ পালনের উপরেও যাতে রাজ্য সরকারগুলি জোর দেয় সেই বিষয়েও সওয়াল করেন তিনি।

Positive Story : জটিল অস্ত্রোপচারে অসাধ্য সাধন কলকাতার এক বেসরকারি হাসপাতালের

করোনার হানায় দৈনিক সংক্রমণ ফের উদ্বেগ বাড়াচ্ছে কলকাতায়, উত্তর ২৪ পরগনাও

English summary
icmrs cero survey report says 1 in 15 over the age of 10 is coronavirus infected in india
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X