• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জুলাই নয় নভেম্বরেরই ঘটবে আর বড় বিপদ, দেশের করোনা পরিস্থিতি নিয়ে নয়া দাবি আইসিএমআরের

Google Oneindia Bengali News

জুলাই মাসে করোনা সংক্রমণ চরমে উঠবে এমনই দাবি করা হচ্ছিল। যদিও সেই সব দাবি উড়িয়ে আইসিএমআরের গবেষণা আরও এক নতুন দাবি করেছে। জুলাই নয় নভেম্বর মাসে চরমে উঠবে করোনা সংক্রমণ। তার জন্য এখন থেকেই হাসপাতালগুলিকে প্রস্তুত থাকার পরামর্শ দিয়েছেন আইসিএমারের গবেষকরা।

নভেম্বরে করমে উঠবে করোনা সংক্রমণ

নভেম্বরে করমে উঠবে করোনা সংক্রমণ

নভেম্বর মাসে চরমে উঠবে করোনা সংক্রমণ। এমনই দাবি করেছেন আইসিএমআরের গবেষকরা। তাঁরা জানিয়েছেন আরও কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে গোটা দেশ। তাঁরা জানিয়েছেন আরও কঠিন পরিস্থিতির জন্য প্রস্তুত হওয়া প্রয়োজন। হাসপাতালে বেড সংখ্যা এবং আইসিইউতে বেড সংখ্যা বাড়ানো উচিত বলে জানিয়েছেন তিনি।

লকডাউন বাড়ানো উচিত

লকডাউন বাড়ানো উচিত

গবেষকরা বলছেন লকডাউন ৩৪ দিনের থেকে বাড়িয়ে ৭৬ দিন করা উচিত। তাতে করোনা সংক্রমণের পরিমান কিছুটা হলেও কমতে পারে। কারণ তা না হলে করোনা সংক্রমণ নভেম্বর মাসে ৬০ শতাংশ থেকে বেড়ে ৯৭ শতাংশ হয়ে যাবে। লকডাউন না থাকার কারণে সেটা বেড়ে ৮৩ শতাংশ হয়ে যাবে বলে জানানো হয়েছে।

 দেশে বাড়ছে করোনা সংক্রমণ

দেশে বাড়ছে করোনা সংক্রমণ

ইতিমধ্যেই দেশে করোনা সংক্রমণ বেড়ে প্রায় সাড়ে তিন লাখ হতে চলেছে। ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ ১১ হাজার ছাড়িয়ে গিয়েছে। মৃতের সংখ্যা বেড়ে প্রায় সাড়ে ৯ হাজার হয়ে গিয়েছে। আরও বাড়ছে করোনা সংক্রমণ। আনলক ওয়ান শুরু হওয়ার পর থেকেই করোনা সংক্রমণ হু হু করে বাড়ছে।

 বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী

বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী

করোনা পরিস্থিতি নিয়ে পর্যালোচনা করলে আজ সর্বদল বৈঠক করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও ১৬ এবং ১৭ জুন করোনা পরিস্থিতি নিয়ে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন। তাতে লকডাউন নিয়ে আলোনা হতে পারে বলে মনে করা হচ্ছে।

উত্তপ্ত ফুলবাগান মোড়, গ্রেফতার সৌমিত্র খাঁ, সায়ন্তন বসু

বিধানসভা নির্বাচনে তৃণমূলের ফল নিয়ে ভবিষ্যদ্বাণী অনুব্রতর! দলের নেতাদের দিলেন হুঁশিয়ারিবিধানসভা নির্বাচনে তৃণমূলের ফল নিয়ে ভবিষ্যদ্বাণী অনুব্রতর! দলের নেতাদের দিলেন হুঁশিয়ারি

English summary
ICMR says Coronavirus take a pic on November in India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X