• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভ্যাকসিন এলেও সব কিছু আর আগের মতো থাকবে না, দাবি আইসিএমআর প্রধানের

করোনা ভাইরাসের ভ্যাকসিন বাজারে এলেও বদলাবে না দেশের পরিস্থিতি। এমনই জানিয়েছেন আইসিএমআরের প্রধান। তিনি জানিয়েছেম মাস্ক এখন মানুষের সারা জীবনের সঙ্গী হয়ে যাবে। মাস্ক ছাড়া আর মানুষ চলতে পারবে না। করোনা পুরো পুরি চলে যাবে এটা আর সম্ভব নয়। সেকারণেই মাস্ক মানুষের জীবনের অঙ্গ হয়ে যাবে। একই সঙ্গে সামাজিক দূরত্ব বিধি মেনে চলতে হবে। আর পুরনো পথে চলবে না জীবন। এমনই দাবি করেেছন আইসিএমআরের প্রধান বলরাম ভার্গভ।

 ভ্যাকসিন এফেক্ট

ভ্যাকসিন এফেক্ট

করোনা ভাইরাসের ভ্যাকসিন এলেও কোনও পরিস্থিতি আর আগের মতো থাকবে না। এমনই দাবি করেছেন আইসিএমআরের প্রধান বলরাম ভার্গভ। তিনি দাবি করেছেন ভ্যাকসিন এলেও এখন মানুষের জীবনের সঙ্গী হতে চলেছে মাস্ক। নিউ নর্মালকেই স্বাভাবিক জীবন যাত্রা হিসেবে ধরে নিতে হবে মানুষকে। কারণ ভ্যাকসিন এলেও করোনা পৃথিবী থেকে আপাতত যাচ্ছে না। কাজেই সাবধানতা আর সতর্কততা ছাড়া বাঁচার রাস্তা নেই।

 মাস্কই জীবনের অঙ্গ

মাস্কই জীবনের অঙ্গ

মাস্কই এখন মানুষের জীবনের অঙ্গ হয়ে উঠবে। ভ্যাকসিন এলেও মাস্ক ছাড়া চলা যাবে না। মাস্ককে সঙ্গে নিয়েই চলতে গবে। এমনই দাবি করেছেন আইসিএমআরের প্রধান বলরাম ভার্গভ। তিনি দাবি করেছেন মাস্ক পরেই মানুষকে বাকি জীবনটা কাটাতে হবে। করোনা আসার পর আগের মতো থাকবে না পৃথিবী।

 ভ্যাকসিন কবে

ভ্যাকসিন কবে

জানুয়ারি মাসে ভারতের হাতে করোনা ভাইরাসের ভ্যাকসিন এসে যাবে বলে আগেই বার্তা দিয়েছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। তিনি দাবি করেছিলেন করোনা ভাইরাসের ভ্যাকসিন এলেও সেটা সমান ভাবে বণ্টনের চেষ্টা চালাবে সরকার। প্রথমে স্বাস্থ্যকর্মীদের করোনা ভ্যাকসিন দেওয়া হবে। তারপরে প্রবীণদের এবং করোনা রোগীদের দেওয়া হবে ভ্যাকসিন। তারপরে সুযোগ পাবেন রুগ্ন ও দুর্বলরা।

জুলাইয়ে ৩০ কোটি মানুষকে ভ্যাকসিন

জুলাইয়ে ৩০ কোটি মানুষকে ভ্যাকসিন

আইসিএমআরের প্রধান জানিয়েছেন জুলাই মাসের মধ্যেই প্রায় ৩০ কোটি ভারতীয় করোনা ভাইরাসের ভ্যাকসিন পাবেন। বলরাম ভার্গব জানিয়েছেন ইতিমধ্যেই দেশের ১৯ ফার্ম করোনা ভ্যাকসিন উৎপাদনের জন্য প্রস্তুত রাখা হয়েছে। একাধিক দেশের করোনা ভাইরাসের ভ্যাকসিনের ট্রায়াল শুরু হয়ে গিেয়ছে। একাধিক রাজ্যের কাছে করোনা ভাইরাসের ভ্যাকসিন মজুত রাখার ক্ষমতা নিয়ে হিসেব চাওয়া হয়েছে।

English summary
ICMR Chief claimed even after vaccine situation may not be like before
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X