• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এটিএম অথবা চেক বুক! গ্রাহকদের উপর চাপ বাড়িয়ে অগস্ট থেকেই চার্জ বাড়ছে এই ব্যাঙ্কে

Google Oneindia Bengali News

ভারতের অন্যতম বড় ব্যাঙ্ক হল আইসিআইসিআই। বিপুল সংখ্যক গ্রাহক রয়েছে এই ব্যাঙ্কে। সেই ব্যাঙ্ক এ বার নগদ টাকার লেনদেনের নিয়মে কিছু পরিবর্তন আনল। আগস্ট মাস থেকে বেড়ে যাচ্ছে চেকবুকের চার্জও। ১ অগস্ট থেকে কার্যকর হবে এই নতুন নিয়মগুলি।

ব্যাঙ্কের ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, বেশ কিছু পরিবর্তনের জন্য আইসিআইসি ব্যাঙ্কের গ্রাহকদের অন্য ব্যাঙ্কের এটিএম থেকে টাকা তোলার খরচ বেড়ে যাচ্ছে গ্রাহকদের।

একনজরে দেখে নেওয়া যাক কী কী নিয়ম বদলাচ্ছে:

চেক বুকের চার্জ:

চেক বুকের চার্জ:

অতিরিক্ত চেক বুক নিতে গেলে গ্রাহকদের অতিরিক্ত টাকা দিতে হবে। অর্থাৎ ২৫ পাতার চেক বুক দেওয়া হবে এক বছররে জন্য। তার জন্য অতিরিক্ত টাকা লাগবে না। অতিরিক্ত চেক বুক নিতে গেলে ২০ টাকা করে দিতে হবে গ্রাহককে।

টাকা তোলার চার্জ

টাকা তোলার চার্জ

অগস্ট থেকে মাসের প্রথম টাকা তোলার ক্ষেত্রে কোনও চার্জ লাগবে না। এরপর প্রত্যেক ১০০০ টাকা তোলার জন্য ৫ টাকা করে চার্জ কাটা হবে। এ ছাড়া মাসে ১ লক্ষ টাকার বেশি তুললে ১৫০ টাকা পর্যন্ত চার্জ নেওয়া হবে। যে ব্যাঙ্কে অ্যাকাউন্ট আছে, সেখান থেকেই এই চার্জ কাটা হবে। নিজের শাখা ছাড়া অন্য শাখা থেকে প্রতিদিন ২৫ হাজার টাকার বেশি তুললে ১৫০ টাকা পর্যন্ত চার্জ টাকা হবে।

এটিএমের জন্য চার্জ

এটিএমের জন্য চার্জ

আইসিআইসিআই ছাড়া অন্য ব্যাঙ্ক থেকে মাসে প্রথম তিনটি লেনদেন ফ্রি-তে করা যাবে। মুম্বই, দিল্লি, কলকাতা, চেন্নাই, হায়দরাবাদ ও বেঙ্গালুরুর জন্য এই নিয়ম প্রযোজ্য। তিনটির পর প্রত্যেক লেনদেনের জন্য ২০ টাকাকরে চার্জ লাগবে।

থার্ড পার্টি ট্রানজাকশন:

থার্ড পার্টি ট্রানজাকশন:

অন্য কারও অ্যাকাউন্টে টাকা দেওয়ার ক্ষেত্রে সর্বাধিক মাত্রা হবে ২৫ হাজার টাকা। দিনে ২৫ হাজার টাকার বেশি লেনদেন করা যাবে না এ ক্ষেত্রে। প্রত্যেক লেনদেনের ক্ষেত্রে ১৫০ টাকা করে চার্জ লাগবে। এক দিনে ২৫ হাজার বেশি অন্য অ্যাকাউন্টে লেনদেন করা যাবে না।

সিনিয়র সিটিজেন

সিনিয়র সিটিজেন

সিনিয়র সিটিজেন ও স্টার অ্যাকাউন্টের ক্ষেত্রে প্রতি দিন লেনদেনের সর্বোচ্চ মাত্রা ২৫ হাজার। কিন্তু এ ক্ষেত্রে টাকা তোলার জন্য কোনও আলাদা চার্জ লাগবে না।

ভ্যালু লিমিট:

ভ্যালু লিমিট:

অগস্ট থেকে হোম ব্রাঞ্চের ক্ষেত্রে একটি অ্যাকাউন্টের জন্য ভ্যালু লিমিট হবে ১ লক্ষ টাকা প্রতি মাসে। সেই লিমিট পেরিয়ে গেলে প্রতি হাজার টাকায় ৫ টাকা করে চার্জ নেওয়া হবে।

English summary
ICICI Bank transaction cost, ATM cost to be changed from August
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X