• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানের মাটিতে ঢুকে জইশ-'সাম্রাজ্যে' আঘাত ভারতের, নিকেশ মাসুদের 'পরিবার'

পুলওয়ামায় সেনা কনভয়ে জঙ্গি হামলার ১২ দিন পর প্রত্যাঘাত করল ভারত। মাত্র ২০ মিনিটের অপারেশনে বায়ুসেনা নিশ্চিহ্ন করে দিল পাক অধিকৃত কাশ্মীরের তিন-তিনটি জঙ্গি ঘাঁটি। এই অভিযানে তছনছ হয়ে গেল মাসুদের সাম্রাজ্য। অভিযানে নিহত হয়েছেন মাসুদ আজহারের দাদা-ভাই, শ্যালক-সহ জইশের পাঁচ শীর্ষ নেতা।

পাকিস্তানে মাটিতে ঢুকে জইশের সাম্রাজ্য গুঁড়িয়ে দিল ভারত, নিহত মাসুদের দাদা-শ্যালক

ভারতীয় সেনার মূল টার্গেট ছিল মাসুদ আজহার। তিনি কোনওরকমে রক্ষা পেলেও, মাসুদ আজহারের দাদা ইব্রাহিম আজহার, ভাই মৌলানা তালসা সইফ, শ্যালক ইউসুফ আজহার, কাশ্মীরের জইশ প্রধান মুফতি আজহার খান কাশ্মীরি ও আর এক শীর্ষ নেতা মৌলানা ওম্মরকে খতম করা গিয়েছে। এই অপারেশনে মাসুদ আজহারের গড়ে তোলা সাম্রাজ্য ধ্বংস করে দেওয়া সম্ভব হয়েছে।

পাকিস্তানে মাটিতে ঢুকে জইশের সাম্রাজ্য গুঁড়িয়ে দিল ভারত, নিহত মাসুদের দাদা-শ্যালক

মাসুদ আজহার এঁদের সামনে রেখেই বিভিন্ন অপারেশন চালিয়ে এসেছেন। কান্দাহার বিমান ছিনতাইয়ের সঙ্গে জড়িত ছিলেন মাসুদ আজহারের দাদা ইব্রাহিম ও শ্যালক ইউসুফ আজহার। তাঁদেরকে খতম করে ভারত প্রত্যাঘাত করেছে। একইসঙ্গে জইশের দুই শীর্ষ নেতাকেও শেষ করে দেওয়া হয়েছে বলে দাবি করেছে ভারতের পক্ষ থেকে।

একইসঙ্গে অভিযোগ, মাসুদ আজহারকে বাঁচানোর চেষ্টা করছে পাকিস্তান সরকার। তাঁকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। তিনি এখন রাওয়ালপিন্ডির সেনা হাসপাতালে রয়েছেন বলেও জানা গিয়েছে। ভারতীয় সেনা মাসুদের সাম্রাজ্যকে ধ্বংস করে কড়া বার্তা দিয়েছে, এরপর যে মাসুদ স্বস্তিতে থাকতে পারবে না, সে বার্তাও দেওয়া হয়েছে এদিন। তিনটি জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দিয়ে প্রায় ৩০০ জঙ্গিকে খতম করা গিয়েছে বলে দাবি করেছে ভারতীয় সেনা। বালাকোট, চকোটি, মুজাফ্ফরবাদের লঞ্চপ্যাড ধ্বংস করে দেয় সেনা।

English summary
Jaish e Mohammed terrorists Mufti Azhar Khan Kashmiri and more three terrorist are died in surgical strike. Ibrahim Azhar and Yusuf Azhar, relatives of Masood Azhar are end in surgical strike,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X