• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বব্যাপী ১৫০০০ কর্মী ছাঁটাই করবে আইবিএম, শুরু বেঙ্গালুরু দিয়ে

বিশ্বব্যাপী ১৫০০০ কর্মী ছাঁটাই করবে আইবিএম, শুরু বেঙ্গালুরু দিয়ে
বেঙ্গালুরু, ১৫ ফেব্রুয়ারি : খুব শীঘ্রই পুনর্গঠন কর্মসূচি চালু করতে চলেছে নামি আইটি সংস্থা আইবিএম। এর ফলে বিশ্বব্যাপী ১৫০০০ ছাঁটাই করবে সংস্থা। ভারত, ব্রাজিল, ইউরোপে এর প্রভাব পড়বে বলেও আইবিএম সূত্রে জানা গিয়েছে।

জায়গা ভিত্তিতে কত ছাঁটাই হবে সে সংখ্যাটি এখনও স্পষ্ট না হলেও ভারতে যে এর বড় রকমের প্রভাব পড়বে সে বিষয়ে ইঙ্গিত দিয়েছে আইবিএম কর্তৃপক্ষ। ভারতে এই মুহূর্তে ১ লক্ষেরও বেশি কর্মচারি রয়েছে। সেই কারণেই ভারত থেকে অনেকগুলি পদই ছাঁটা হবে বলে সূত্রের তরফে জানানো হয়েছে।

গত ১২ ফেব্রুয়ারি বেঙালুরু থেকে ৫০ জন কর্মীকে ছাঁটাই করেছে আইবিএম

সারাবিশ্বে আইবিএম-এর চার লাখেরও বেশি কর্মচারি রয়েছে। আইবিএমের কর্মীদের একটা বড় অংশই ভারতে রয়েছে। মোট একটা বড় অংশ ভারত থেকেই ছাঁটাই করা হবে বলে মনে করা হচ্ছে।

গত ১২ ফেব্রুয়ারিই বেঙ্গালুরুতে আইবিএম-এর সিস্টেম টেকনলজি গ্রুপ-এর ৫০ জন কর্মচারিকে বরখাস্তের নোটিশ ধরিয়ে দেওয়া হয়েছে। যুক্তি দেওয়া হয়েছে নতুন পুনর্গঠন কর্মসূচির জন্যই এই ছাঁটাই।

গত মাসেও আইবিএম কর্তৃপক্ষের তরফে শীর্ষকর্তাদের জানিয়ে দেওয়া হয়, আর বোনাস দেওয়া হবে না। কারণ, পরিষেবার বিক্রি ক্রমশ কমছে, ২০১৪ সালের প্রথম ত্রৈমাসিকে এই নিম্নগামীতা আটকাতে ১ বিলিয়ন ডলারের পুনর্গঠন কর্মসূচি আনা হচ্ছে।

English summary
IBM to cut 15,000 jobs globally, lay-offs start from Bangalore
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X