• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানি এফ-১৬ ধ্বংস হয়নি! মার্কিন ম্যাগাজিনের দাবি ওড়াল ভারতীয় সেনা

পাকিস্তানি এফ-১৬ ধ্বংস নিয়ে মার্কিন ম্যাগাজিনের দাবি উড়িয়ে দিল ভারতীয় বায়ুসেনা। বায়ুসেনার তরফে সাফ জানিয়ে দেওয়া হল অভিনন্দ বর্তমানের মিড-২১ থেকে ছোড়া ক্ষেপণাস্ত্রে ধ্বংস হয়েছিল পাকিস্তানের এই-১৬ বিমান। ভারতের হাতে সমস্ত প্রমাণ মজুত রয়েছে। প্রয়োজন হলে তা উপস্থাপিত করতেও পিছপা হবে না ভারত।

পাকিস্তানি এফ-১৬ ধ্বংস হয়নি, মার্কিন ম্যাগাজিনের দাবি ফুৎকারে ওড়াল ভারত

সম্প্রতি 'ফরেন পলিসি' নামে এক মার্কিন ম্যাগাজিনে দাবি করা হয়, পাকিস্তানেক হাতে থাকা সমস্ত এফ-১৬ বিমান মজুত রয়েছে। অর্থাৎ ওইদিন কোনও এফ-১৬ বিমান ধ্বংস হয়নি। পাকিস্তামন পূর্বে এই দাবি করেছিল। তা বিশ্বাস করেনি মর্কিন যুক্তরাষ্ট্র। তাই মার্কিন যুক্তরাষ্ট্রের তরফে প্রতিনিধি দল খতিয়ে দেখে পাকিস্তানের হাতে থাকা সমস্ত এফ-১৬ বিমান অক্ষত।

শুক্রবার এই বিষয়টি প্রকাশ্যে আসায় পাল্টা বিবৃতি দিয়ে ভারতীয় বায়ুসেনা জানিয়ে দেয়, ওই দাবি সঠিক নয়। তাদের হানায় একটি এফ-১৬ বিমান ধ্বংস হয়ে যায়। পাক অধিকৃত কাশ্মীরের সবজকোটের কাছে ওই এফ-১৬ বিমান ধ্বংস করা হয়। ওইদিনের পাকিস্তানি বায়ুসেনার রেডিও কমিউনিকেশন রিপোর্টও ভারতের কাছে আছে বলে দাবি করে সেনা।

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় সেনা কনভয়ে জঙ্গি-হামলায় ৪০ জন সিআরপিএফ জওয়ান শহিদ হন। ১২দিন পর ২৬ ফেব্রুয়ারি প্রত্যাঘাত করে ভারত। বালাকোটে গুঁড়িয়ে দেওয়া হয় জইশ-ই-মহম্মদের ঘাঁটি। পরদিন ভারতীয় আকাশসীমায় ঢুকে পড়ে পাকিস্তানের তিনটি এফ-১৬। তাদের তাড়া করে ভারতের মিগ-২১। তখনই মিগ-২১ একটি এফ-১৬ বিমান ধ্বংস করতে সফল হয় বলে ভারতের দাবি।

English summary
Indian Air Force demands they shot down Pakistan’s F-16 during aerial dogfight on 27 February after Balakot surgical strike,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X