• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মর্মান্তিক দুর্ঘটনা, প্রাণ গেল বায়ুসেনার দুই পাইলটের - হ্যালের রানওয়েতেই ভেঙে পড়ল মিরাজ ২০০০

বৃহস্পতিবার সকালে এক মর্মান্তিক বিমান দুর্ঘটনায় প্রাণ হারালেন ভারতীয় বায়ুসেনার দুই পাইলট। সকাল ১০.৩০ নাগাদ বেঙ্গালুরুতে হ্যালের বিমানবন্দর থেকে একটি মিরাজ ২০০০ বিমানের পরীক্ষা করছিলেন তাঁরা। কিন্তু রানওয়ে থেকে ওড়ার প্রায় সঙ্গে সঙ্গেই বিমানটি ভেঙে পড়ে।

রানওয়েতেই ভেঙে পড়ল মিরাজ ২০০০

বিমানটিতে ছিলেন দুই পাইলট স্কোয়াড্রন লিডার সমীর আব্রোল ও স্কোয়াড্রন লিডার সিদ্ধার্থ নেগি। এই ধরণের ফাইটার বিমানে ইজেক্টর সিট থাকে। দুজনেই তা ব্যবহার করলেও প্রাণে বাঁচতে পারেননি। ঘটনাস্থলেই মৃত্যু হয় সমীরের। আর সিদ্ধার্থকে হাসপাতালে নিয়ে গেলেও অপারেশন চলাকালীন শেষ হয়ে যায় তাঁর লড়াই।

মিরাজ ২০০০ ফাইটার জেট বিমান তৈরি করে ফরাসী বিমান প্রস্তুত সংস্থা ডাসল্ট অ্যাভিয়েশন। রাফালে বিমান যাঁদের তৈরি। এই মাল্টিরোল ফাইটার জেটের নানা প্রকার প্রয়োজনীয় আপডেট করে থাকে হিন্দুস্থান এরোনটিক্স লিমিটেড বা হ্যাল।

দুর্ঘনায় পড়া বিমানটিকেও এই কারণেই হ্যালের বিমান বন্দরে আনা হয়েছিল। এই দিন সেই আপগ্রেড কেমন হল তা পরীক্ষা করতে গিয়েছিলেন বায়ুসেনার ওই দুই আধিকারিক।

ঠিক কি কারণে দুর্ঘটনা ঘটল, তা এখনও স্পষ্ট নয়। বায়ুসেনার সঙ্গে যৌথভাবে এই ঘটনার তদন্ত করবে হ্যাল কর্তৃপক্ষ।

English summary
Two IAF pilots died in an plane crash. The Mirage 2000 aircraft has crashed on Thursday morning during take-off run at the HAL runway in Bengaluru.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X