• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মেঘালয়ের খনিতে আটক ১৫জন শ্রমিকের খোঁজে নামল বায়ুসেনা

  • |

দুই সপ্তাহের বেশি সময় ধরে কোনও খোঁজ মেলেনি। সরকারি গড়িমসিতে বিপদ আরও বেড়েছে। অবশেষে বাড়ল তৎপরতা। ভারতীয় বায়ুসেনা, কোল ইন্ডিয়া লিমিটেড ও পাম্প ম্যানুফ্যাকচারিং কোম্পানি কিরলোসকর ব্রাদার্স লিমিটেড একসঙ্গে হাত লাগিয়েছে এতজন শ্রমিককে তুলে আনার জন্য।

মেঘালয়ের খনিতে আটক ১৫জন শ্রমিকের খোঁজে নামল বায়ুসেনা

মেঘালয়ের জয়ন্তিয়া পাহাড়ি এলাকায় একটি অবৈধ খনিতে কয়লা তুলতে গিয়ে শ্রমিকরা আটকে গিয়েছেন। তাঁরা বেঁচে আছেন কিনা তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

কিরলোসকর ব্রাদার্স বলছে, শ্রমিকদের আটকে থাকা নিয়ে তাঁরা চিন্তিত। তাই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। মেঘালয় সরকারের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে।

এদিন ভারতীয় বায়ুসেনা ও কোল ইন্ডিয়াও উদ্ধারের কাজে নামছে। বায়ুসেনা মুখপাত্র রত্নাকর সিং বলেছেন, জাতীয় বিপর্যয় মোকাবিলা দফতর বায়ুসেনার সাহায্য চেয়েছে।

মোট দশজনের দলে থাকছেন চারজন ইঞ্জিনিয়ার, ছয় সার্ভেয়ার। এছাড়া কোল ইন্ডিয়ার দুই শীর্ষ আধিকারিক তাদের সঙ্গে দেবেন।

প্রসঙ্গত, সবমিলিয়ে মোট ১৫জন শ্রমিক আটকে রয়েছেন পূর্ব জয়ন্তিয়া এলাকার সাইপুংয়ে। বুধবার থেকে খনির ভিতর থেকে দুর্গন্ধ উঠে আসছে বলে টের পেয়েছেন এনডিআরএফ এর কর্মীরা। এনডিআরএফ এর সহযোগী কম্যান্ডান্ট সন্তোষ সিং বলেছেন, এটা ভালো সঙ্কেত নয়। সরাসরি না বললেও মনে করা হচ্ছে, খনির ভিতরে বোধহয় আর কেই বেঁচে নেই।

English summary
IAF, Coal India and others rush in to rescue trapped Meghalaya miners
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X