• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখ সীমান্তে সর্বশক্তি নিয়ে তৈরি চিন! বেজিং-ইসলামাবাদকে পাল্টা হুঁশিয়ারি ভারতের

লাদাখ সীমান্তে শান্তির কোনও ইঙ্গিত নেই। এত মাস পর, এখনও সেখানে উত্তেজনাপূর্ণ পরিস্থিতি বহাল রয়েছে। এই অবস্থায় লাদাখে পিএলএ-কে সাহায্য করতে বেজিং সেদেশের বায়ুসেনাকে সর্ব শক্তি নিয়ে তৈরি রেখেছে। এমনই তথ্য জানান, ভারতীয় বায়ুসেনার প্রধান এয়ার চিফ মার্শাল আরকেএস ভাদৌরিয়া।

চিনের বিপুল সংখ্যায় রেডার ও ক্ষেপণাস্ত্র মোতায়েন করেছে

চিনের বিপুল সংখ্যায় রেডার ও ক্ষেপণাস্ত্র মোতায়েন করেছে

এদিন বায়ুসেনা প্রধান জানান, পিপলস লিবারেশন আর্মি এয়ারফোর্স বিপুল সংখ্যায় রেডার ও ক্ষেপণাস্ত্র মোতায়েন করেছে। ভদৌরিয়া বলেন, পাকিস্তান হল চিনের বিদেশনীতির ঘুঁটি। চিন-পাকিস্তান ইকোনমিক করিডোরের প্রসঙ্গ টেনে তিনি বলেন, 'চিন ওই প্রকল্পে হাজার হাজার কোটি টাকা বিনিয়োগ করেছে। ওই টাকার আদতে পাকিস্তানকে দেওয়া বেজিংয়ের ঋণ। এর চাপ পাকিস্তান পরবর্তীতে বুঝবে।'

ভারত-চিন অস্থির অবস্থা

ভারত-চিন অস্থির অবস্থা

লাদাখে ভারত-চিন অস্থির অবস্থা প্রসঙ্গে বায়ুসেনা প্রধান বলেন, ভারতের সঙ্গে চিন কোনও সংঘাতে গেলে তা আন্তর্জাতিক মহলে বেজিংয়ের জন্য ভালো হবে না। তাঁর আরও অভিযোগ, আফগানিস্থান থেকে মার্কিন যুক্তরাষ্ট্র নিজেদের সেনা সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্তের পর চিনের নজর এখন সেখানে পড়েছে।

অধিকৃত কাশ্মীরে একাধিক মিসাইল লঞ্চিং স্টেশন

অধিকৃত কাশ্মীরে একাধিক মিসাইল লঞ্চিং স্টেশন

এছাড়া পাক অধিকৃত কাশ্মীরে একাধিক মিসাইল লঞ্চিং স্টেশন বানাতে পাকিস্তানকে সাহায্য করছে চিন। এই বিষয়েও চিনকে নিশানা করলেন বায়ুসেনা প্রধান আরকেএস ভদৌরিয়া। বহু কূটনৈতিক বিশেষজ্ঞেরই মত, ভারতের বিরুদ্ধে বৃহত্তর ষড়যন্ত্র করতেই চিন পাকিস্তান ইকোনমিক করিডর তৈরি হচ্ছে।

চিন পাকিস্তান ইকোনমিক করিডর রক্ষার্থে মোতায়েন ২৫ হাজার সেনা

চিন পাকিস্তান ইকোনমিক করিডর রক্ষার্থে মোতায়েন ২৫ হাজার সেনা

জানা গিয়েছে চিন পাকিস্তান ইকোনমিক করিডরটি তৈরি করতে খরচ করা হচ্ছে প্রায় ৭০ বিলিয়ন ডলার। এই করিডর রক্ষা করতে পাক অধিকৃত কাশ্মীরের ভারত পাক সীমান্ত বরাবর দুই দেশ একত্রিত ভাবে ২৫ হাজার সেনা মোতায়েন করার সিদ্ধান্ত নিয়েছে। পাক সেনা বাহিনীকে আধুনিক সমরাস্ত্র দিয়ে সজ্জিত করার সিদ্ধান্ত নিয়েছে চিন।

কলকাতাঃ দু:স্বপ্নের ২০২০ কে বিদায় দিয়ে আশা ভরসার 2021 কে স্বাগত জানাতে প্রস্তুত শহরবাসী

English summary
IAF chief said Chinese army deployment strong in Ladakh border, India ready as well
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X