• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নোটবন্দি নিয়ে সংসদে সরব হয়েছিলাম বলেই আমি গ্রেফতার, আদালতে সওয়াল সুদীপের

  • By Sanjay
  • |

কলকাতা ও ভুবনেশ্বর , ৪ জানুয়ারি : 'নোটবন্দি নিয়ে আমি সংসদে সরব হই। তাই প্রতিহিংসা চরিতার্থ করতে আমাকে গ্রেফতার করা হয়েছে।' আদালতে দাঁড়িয়ে 'বীরে'র মতোই সওয়াল করলেন রোজভ্যালিকাণ্ডে ধৃত তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। তাঁর আইনজীবী এদিন সিবিআই হেফাজতের দাবি খারিজ করে জামিনের আবেদন করেন ভুবনেশ্বরের বিশেষ আদালতের কাছে।

মঙ্গলবার রোজভ্যালিকাণ্ডে গ্রেফতার করা হয় তৃণমূলের লোকসভা দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়কে। বুধবার তাঁকে ভুবনেশ্বরের আদালতে পেশ করা হয়। সিবিআই তাঁকে ১২ দিনের হেফাজতে নেওয়ার আবেদন জানায়। এই আবেদনের বিরোধিতা করেন সুদীপবাবুর আইনজীবী। সুদীপবাবু এদিন রাজনৈতিক প্রতিহিংসার তত্ত্ব খাঁড়া করা ছাড়াও রেলের স্ট্যান্ডিং কমিটির বৈঠকে উপস্থিত থাকার প্রয়োজনীয়তা তুলে ধরে তাঁর জামিন মঞ্জুরের আবেদন করেন।

নোটবন্দি নিয়ে সংসদে সরব হয়েছিলাম বলেই আমি গ্রেফতার, আদালতে সওয়াল সুদীপের

উল্লেখ্য সুদীপবাবু তৃণমূলের লোকসভা দলনেতা হওয়ার পাশাপাশি রেলের স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান। আগামী ৬ জানুয়ারি রেলের স্ট্যান্ডিং কমিটির বৈঠক রয়েছে। ডিজিটাইজেশন নিয়ে এই বৈঠকে চেয়ারম্যান হিসেবে তাঁর উপস্থিত থাকা জরুরি। যদিও সিবিআই-এর তরফে তাঁর জামিনের বিরোধিতা করা হয়।

সিবিআইয়ের আইনজীবীর দাবি, সুদীপ বন্দ্যোপাধ্যায় রোজভ্যালির এজেন্টদের প্রভাবিত করেছিলেন। রোজভ্যালির ব্যবসা বাড়াতে তিনি আশ্বাস দিয়েছিলেন পাশে থাকার। তিনি একজন হেভিওয়েট নেতা, প্রভাবশালী ব্যক্তি, তিনি তদন্ত প্রভাবিত করতে পারেন। তাই জামিন দেওয়া যুক্তিসঙ্গত নয় বলে দাবি তাঁদের।

পক্ষান্তরে সুদীপ বন্দ্যোপাধ্যায়ের পক্ষে আইনজীবী আদালতে বলেন, সিবিআই-এর পক্ষ থেকে তাঁদের যুক্তির সমর্থনে কোনও প্রমাণ দাখিল করতে পারেননি। সুদীপবাবু যে এজেন্ট মিটিংয়ে উপস্থিত ছিলেন, এমন কোনও প্রমাণ দাখিল করতে পারেনি। আমরা বলেছি, মামলা চলুক, কিন্তু তাঁকে কাস্টোডিতে রাখার প্রয়োজন কোথায়? তাঁর জরুরি বৈঠক রয়েছে। তিনি রেলের স্ট্যান্ডিং কমিটির একজন গুরুত্বপূর্ণ পদাধিকারী।

English summary
I was arrested, because I protested against demonetisation. Sudip Banerjee appealed in Bhubaneswar Court.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X