• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘যা আশা করা হয়েছিল, তার থেকে অনেক খারাপ ফল রাজ্যসভায়’, জানালেন বেঙ্কাইয়া নাইডু

Google Oneindia Bengali News

বিরোধীদের হট্টগোলের জেরে নির্দিষ্ট সময়ের আগেই মুলতুবি করে দিতে হল সংসদ। অর্থাৎ শীতকালীন অধিবেশন শুরু হয়েছিল চলতি বছরের ২৯ নভেম্বর। তা শেষ হওয়ার কথা ছিল ২৩ ডিসেম্বর। কিন্তু লাগাতার বিক্ষোভের কারণের একদিন আগেই মুলতুবি করে দিতে হল। অধিবেশনের শেষে করার আগে রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডু বলেন, “আশার থেকেও খারাপ ছিল রাজ্যসভার এবারের শীতকালীন অধিবেশনের কাজ ’’। বুধবার পর্যন্ত রাজ্য়সভায় মোট ১৮টি অধিবেশন হয়েছে। মোট কাজের হার ছিল ৪৭.৯০ শতাংশ। বিগত ৪ বছরে যে ১২টি অধিবেশন হয়েছে, তার মধ্যে এই অধিবেশনেই কাজের হার সবথেকে নিম্ন।

বেঙ্কাইয়া নাইডু কী বললেন

বেঙ্কাইয়া নাইডু কী বললেন

বেঙ্কাইয়া নাইডু বলেন, যা আশা করা হয়েছিল, তার থেকেও অনেক খারাপ ফল রাজ্যসভার। এবার অনেক ভাল কাজ হতে পারত। কিন্তু আমাদের আত্মসমীক্ষা করা উচিত যে কোনখানে খামতি রয়ে গেল। নিয়মকানুন, পদ্ধতি ও ঘটনাবলীর অবশ্যই বিবেচনা করা উচিত।

রাজ্যসভার চেয়ারম্যান জানান

রাজ্যসভার চেয়ারম্যান জানান

এদিন রাজ্যসভার চেয়ারম্যান বলেন, 'আজ অধিবেশন শেষ হয়ে যাচ্ছে। আমি খুব দুঃখের সঙ্গেই জানাচ্ছি, যে পরিমাণ কাজের সম্ভাবনা ছিল, রাজ্যসভায় অনেক কমই কাজ হয়েছে। আমি সকলকেই অনুরোধ করছি আপনারা একসঙ্গে বা আলাদাভাবে চিন্তাভাবনা ও আত্মসমীক্ষা করুন যে এই অধিবেশন আরও আলাদা ও ভাল হলে কী হত।'

শীতকালীন অধিবেশনে সংসদে কোন দশটি বিল পাশ হলশীতকালীন অধিবেশনে সংসদে কোন দশটি বিল পাশ হল

১২ জন সদস্যকে বরখাস্ত

১২ জন সদস্যকে বরখাস্ত

২৯ নভেম্বর শুরু হওয়া এই শীতকালীন অধিবেশনটি একটি ঝড়ের সূচনা দেখেছিল কারণ চেয়ারম্যান আগস্টে বাদল অধিবেশন চলাকালীন তাদের অবাধ্য আচরণের জন্য বিরোধী দলের ১২ জন সদস্যকে বরখাস্ত করেছিলেন। তারপর থেকে, বিরোধী সদস্যরা সংসদে ক্রমাগত হট্টগোল সৃষ্টি করে যার ফলে একদিনে মুলতুবি করা হল।

কাজের হার ছিল ৪৭.৯০ শতাংশ

কাজের হার ছিল ৪৭.৯০ শতাংশ

বুধবার পর্যন্ত রাজ্য়সভায় মোট ১৮টি অধিবেশন হয়েছে। মোট কাজের হার ছিল ৪৭.৯০ শতাংশ। বিগত ৪ বছরে যে ১২টি অধিবেশন হয়েছে, তার মধ্যে এই অধিবেশনেই কাজের হার সবথেকে নিম্ন। এমনটাই জানালেন বেঙ্কাইয়া নাইডু।

 নিম্নকক্ষের কাজের হার ছিল ২০৪ %

নিম্নকক্ষের কাজের হার ছিল ২০৪ %

অন্যদিকে, লোকসভার স্পিকার ওম বিড়লা জানান, চলতি বছরের অধিবেশনে মোট ১৮ ঘণ্টা ৪৮ মিনিট নষ্ট হয়েছে শুধু মাত্র বিক্ষোভের জেরে। নিম্নকক্ষের কাজের হার ছিল ২০৪ %। এই অধিবেশনে গুরুত্বপূর্ণ বিল নিয়ে কী আলোচনা করা হয়েছে এবং পাশ করা হয়েছে। তাও জানালেন ওম বিড়লা।

 অধিবেশনে ১০ টি বিল পাস

অধিবেশনে ১০ টি বিল পাস

এই শীতকালীন অধিবেশনে ৫২.০৮ শতাংশ সময় নষ্ট হয়েছে। অধিবেশনে ১০ টি বিল পাস করেছে। সংসদের কার্যকারি সময়ের ৪৬.৫০% জন্য বরাদ্দ বিল-সহ সরকারী বিলগুলি নিয়ে আলোচনা করতে মোট ২১ ঘন্টা ৭ মিনিট সময় ব্যয় করা হয়েছিল।

Positive Story : নিম্নমুখী করোনা গ্রাফ, কমছে সক্রিয় রোগীর সংখ্যাও

English summary
i urge you all to think and introspect together or separately benkaiah naidu
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion