• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'আমি কংগ্রেসকে ভালোবাসি...', চাপ বাড়িয়ে সাংসদের এহেন মন্তব্যে হৈচৈ কাণ্ড

Google Oneindia Bengali News

রাজ্যসভার নির্বাচনকে ঘিরে তুঙ্গে রাজ্য-রাজনীতি! সকাল থেকেই এই ভোটের দিকে নজর রয়েছে। নির্বাচন প্রক্রিয়াতে অংশ নিয়েছেন সবদলই। সাংসদ ও বিধায়করা দেশের চারটি রাজ্যে ১৬ টি রাজ্যসভা আসনে ভোট দিয়েছেন যেখানে দেশে বাকি ৪১ টি আসনে ইতিমধ্যেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন প্রার্থীরা।

চাপ বাড়িয়ে সাংসদের এহেন মন্তব্যে হৈচৈ কাণ্ড

আগামী মাসে রাষ্ট্রপতি নির্বাচনকে সামনে রেখে এই রাজ্যসভা নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। একদিকে ভোট চলছে অন্যদিকে রাজনীতির খেলাও চলছে।

আচমকাই এক জেডিএস বিধায়ক বলে বসলেন, তিনি নাকি কংগ্রেসকে ভোট দিয়েছেন। আর এরপরেই একেবারে হৈ হৈ কাণ্ড! এদিন ভোট প্রক্রিয়া শেষ হয়ে যাওয়ার পর বাইরে বেরিয়ে এসে জনতা দল সেকুলার তথা জেডিএসের সাংসদ কে শ্রীনিবাস গৌড়া সংবাদমাধ্যমের সামনে বলেন, আমি কংগ্রেসকে ভোট দিয়েছি। সাংবাদিকরা তাঁকে প্রশ্ন করেন, কেন ভোট দিলেন কংগ্রেসকে? সঙ্গে সঙ্গে জবাব সাংসদ। শ্রীনিবাস গৌড়া বলেন আমি কংগ্রেসকে ভালোবাসি।

এই ঘটনায় ব্যাপক রাজনৈতিক চাঞ্চল্য তৈরি হয়েছে। বলে রাখা প্রয়োজন, জেডিএস বিধায়ক কে শ্রীনিবাস গৌড়া যে কংগ্রেসের সঙ্গে সম্পর্ক রেখে চলছিলেন তা গোপন ছিল না। আসলে গৌড়া জেডিএসে যোগ দেওয়ার আগে কংগ্রেসের সঙ্গেই ছিলেন। তিনি কংগ্রেসে ফিরবেন বলেও জানিয়েছিলেন।

সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় কুমারস্বামী বলেন, জেডিএস বিধায়ক কে শ্রীনিবাস গৌড়ার উচিত অবিলম্বে পদত্যাগ করা। তিনি বলেন, গৌড়ার যদি ন্যূনতম আত্মসম্মান ও লজ্জা থাকে, তিনি পদত্যাগ করুন।

অন্যদিকে জেডিএস প্রধান কুমারস্বামী আরও অভিযোগ করেছেন, কংগ্রেসের সিদ্ধারামাইয়া তাঁর দলের লোকজনকে উস্কানি দিচ্ছেন। তিনিই নাকি কংগ্রেসকে ভোট দেওয়ার জন্যে উস্কানি দিচ্ছেন। শুধু তাই নয়, একাধিক বিধায়ককে এহেন উস্কানি দেওয়া হচ্ছে বলেও অভিযোগ কুমারস্বামীর।

সূত্রের খবর, সিদ্ধারামাইয়া গতকাল বৃহস্পতিবার জেডিএস বিধায়কদের একটা চিঠি লিখেছিলেন। সেখানে তিনি অনুরোধ করেন, তাঁরা যাতে কংগ্রেসের দ্বিতীয় প্রার্থী মনসুর আলি খানকে ভোট দেন। আর এরপর থেকে সরব হয়েছেন কুমারস্বামী। আর এবার প্রকাশ্যে ভোট নিয়ে মুখ খুললেন কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

অন্যদিকে সিদ্ধারামাইয়াকে তোপ দেগে কুমারস্বামী বলেন, উনি শুধু বিধায়কদের চিঠিই লেখেননি। সোশ্যাল মিডিয়াতে পোস্টও করেছেন। আর এখন পুরোটাই উড়িয়ে দিচ্ছেন বলে অভিযোগ কুমারস্বামী। আর এটা দিচারিতা বলেও অভিযোগ তাঁর।

English summary
I love congress, says JDS MP after voting in rajyasabha
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X