• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় বিধ্বংসী আম্ফান নিয়ে ফের মুখ খুলেই কাদের 'প্রশংসা'য় মোদী! জানালেন 'মনের কথা'

রাত পোহালেই দেশে পঞ্চম দফার লকডাউন শুরু হচ্ছে। তার আগে এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বক্তব্য রাখেন 'মন কী বাত' অনুষ্ঠানে। এদিন লকডাউন , করোনা পরিস্থিতির পাশাপাশি সাইক্লোন আম্ফান নিয়েও বক্তব্য রাখেন মোদী।

পশ্চিমবঙ্গের আম্ফান বিধ্বস্ত পরিস্থিতি

পশ্চিমবঙ্গের আম্ফান বিধ্বস্ত পরিস্থিতি

মোদী এদিন বলেন, পশ্চিমবঙ্গের সাইক্লোন বিধ্বস্ত এলাকা তিনি কীভাবে পরিদর্শন করেন। সেই সম্পর্কে বক্তব্য রাখতে গিয়ে তিনি পশ্চিবঙ্গ ও ওড়িশার মানুষের ভূয়সী প্রশংসা করেন। যেভাবে দুই রাজ্য লড়ছে পরিস্থিতির সঙ্গে তাঁর বার্তা তিনি তুলে ধরেন।

 'সাহসী' তকমা মোদীর

'সাহসী' তকমা মোদীর

মোদী এদিন বলেন, পশ্চিমবঙ্গ ও ওড়িশার মানুষ অত্যন্ত সাহসের সঙ্গে আম্ফানের মোকাবিলা করেছেন। আর এই সাহসকে কুর্নিশ জানিয়েছেন স্বয়ং দেশের প্রধানমন্ত্রী।

 গোটা দেশ রয়েছে সঙ্গে

গোটা দেশ রয়েছে সঙ্গে

মোদী এদিন জানান অত্যন্ত কঠিন লড়াই চলছে দুই রাজ্যে। আর আম্ফান বিধ্বস্ত এই দুই রাজ্যের মানুষের সঙ্গে যে গোটা দেশ রয়েছে তা জানাতে ভোলেননি তিনি। এছাড়াও এদিন তিনি জানান যে পঙ্গপালের দৌরাত্মে গোটা দেশের বহু চাষির ক্ষতি হয়েছে। আর চাষের ক্ষতি কমাতে চেষ্টা করবে কেন্দ্র।

 এর আগে ১০০০ কোটি টাকার সাহায্য

এর আগে ১০০০ কোটি টাকার সাহায্য

গত সপ্তাহেই রাজ্যকে ১০০০ কোটি টাকা সাহায্য করার আশ্বাস এসেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তরফে। এর আগে গত ২২ মে আম্ফান বিধ্বস্ত রাজ্যের পরিস্থিতি দেখে অ্যাডভান্সড ১০০০ কোটি টাকার সাহায্য ঘোষণা করেন মোদী। সেই মতো টাকা আসে বাংলায়। তিনি জানান এরপর রাজ্যে কেন্দ্রীয় দল সরেজমিনে এসে পরিস্থিতি খতিয়ে দেখবে। তারপর কেন্দ্র রাজ্য একযোগে আম্ফান পরিস্থিতি মোকাবিলা করবে।

positive story: পূর্ব ভারতে এই প্রথম!কলকাতা মেডিক্যাল কলেজে প্লাজমা থেরাপি

আরব সাগরে ফুঁসছে 'নিসর্গ'! সতর্কবাণী জারি আইএমডির

English summary
I have visited Odisha and West Bengal after Amphan say Modi in Mann ki Baat.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X