• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হঠাৎ বৃষ্টিতে জলমগ্ন হায়দরাবাদ, জল সরাতে হিমসিম খাচ্ছে স্থানীয় প্রশাসন

Google Oneindia Bengali News

এপ্রিলের শুরু থেকেই উষ্ণতা সীমা ছাড়িয়েছে দেশের বিভিন্ন প্রান্তে৷ দেশের বড় অংশ বৃষ্টির অপেক্ষা করেছে অনেকদিন৷ এপ্রিলের শেষ থেকেই দেশের বিভিন্ন অংশে বৃষ্টি শুরুও হয়েছে তবে সম্প্রতি হায়দরাবাদের হঠাৎ বৃষ্টি সমস্যা তৈরি করেছে সাধারণ মানুষের জন্য৷
হায়দরাবাদের নাগরিকরা বুধবার সকালে ভারী বৃষ্টির সঙ্গে ঘুম থেকে উঠেছিলেন। যা শহরের ক্রমবর্ধমান তাপমাত্রার জন্য স্বস্তিদায়ক ছিল। তবে এরপরই শহরের কিছু অংশ প্রচুর বৃষ্টিপাতের কারণে জলমগ্ন হয়ে পড়ে।

Weather Update : রাজ‍্যে ২দিন চলবে বৃষ্টি, ঘনিয়ে আসছে নিম্নচাপ
কোথায় কত বৃষ্টি?

কোথায় কত বৃষ্টি?

বুধবার গ্রেটার হায়দরাবাদ মিউনিসিপ্যাল কর্পোরেশনে ভালো পরিমাণে বৃষ্টি হয়েছে। সিতাফলমান্ডিতে ৭২.৮ মিমি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বাঁসিলালপেট ৬৭ মিমি বৃষ্টিপাত হয়েছে৷ মারিদপল্লীতে ৬১.৮ মিমি বৃষ্টি হয়েছে। আইএমডি তথ্য দিয়ে দেখিয়েছে, হুসেন আলম থানার সীমাতে একটি হোর্ডিংও পড়ে যায়। তবে কোথাও কোনো প্রাণহানির খবর পাওয়া যায়নি।

যোগাযোগ ঠিক রাখতে রাস্তায় এসডিআরএফ!

যোগাযোগ ঠিক রাখতে রাস্তায় এসডিআরএফ!

স্টেট ডিজাস্টার রেসপন্স ফান্ড (এসডিআরএফ) রাস্তায় যানবাহন চলাচলের উপোযোগী করার জন্য কাজে লেগেছে৷ উপড়ে পড়া গাছগুলি সরাতে শহর জুড়ে মোতায়েন এসডিআরএফরা কাজ করছে! যে কোনও রকম সহায়তার জন্য সরকারি নম্বর দেওয়া হয়েছে৷ নাগরিকদের অনুরোধ করেছে উত্তেজিত না হতে এবং সরকারি কাজে যথা সম্ভব সাহায্যের জন্য৷

কী বলছেন হায়দরাবাদের সাংসদ আসাদউদ্দিন ওয়েসি?

কী বলছেন হায়দরাবাদের সাংসদ আসাদউদ্দিন ওয়েসি?

হায়দরাবাদের সাংসদ আসাদউদ্দিন ওয়েসি তার নির্বাচনী এলাকায প্লাবিত হওয়ার বিষয়ে পৌর কর্পোরেশনকে একটি সতর্কতা নোটিশ পাঠিয়েছে। যথরাব নগর ধোবি ঘাট, তালাব কাট্টা এলাকায় জরুরীভিত্তিতে জলমগ্ন রাস্তাগুলি পরিষ্কার করার জন্য অনুরোধ করেছেন সাংসদ ওয়েসি।

কী বলছে আবহাওয়া দফতর?

কী বলছে আবহাওয়া দফতর?

একই সঙ্গে আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে তেলেঙ্গানার কয়েকটি জেলায় আগামী পাঁচদিন বজ্রবিদ্যুৎ এবং দমকা হাওয়া সহ ঝড় হতে পারে। ঝড়ের গতিবেগ ৩০ থেকে ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টা হতে পারে৷ হারদরাবদেও পরবর্তী ৪৮ ঘন্টা আকাশ আংশিক মেঘলা সঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর!

আরও বাড়বে তাপমাত্রা!

আরও বাড়বে তাপমাত্রা!

বর্তমানে হায়দরাবাদে সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৪০ ডিগ্রি সেলসিয়াস এবং ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি স্থায়ী হতে পারে। ভারতের আবহাওয়া বিভাগের দেওয়া তথ্য অনুসারে, তেলেঙ্গানার বেশ কিছু জায়গায়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। রাজ্য জুড়ে বিভিন্ন পকেটে সর্বোচ্চ তাপমাত্রা ধীরে ধীরে ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে বলেও সতর্ক করেছে আবহাওয়া দফতর।

গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বজ্রপাত-কালবৈশাখী! ধূলোর ঝড়ের সম্ভাবনায় হলুদ সতর্কতা জারি আবহাওয়া দফতরের গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বজ্রপাত-কালবৈশাখী! ধূলোর ঝড়ের সম্ভাবনায় হলুদ সতর্কতা জারি আবহাওয়া দফতরের

English summary
Hyderabad submerged in sudden rains, administration under pressure to remove water
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X