• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেউ হেনস্থা করতে এলে মহিলাদের এই চুড়িই রক্ষা করবে বিশেষ কায়দায়! শ্লীলতাহানি রুখতে এল নয়া ব্যবস্থা

  • |

মহিলাদের নিরাপত্তা নিয়ে যখন গোটা দেশে বিভিন্ন প্রশ্ন উঠছে,তখন হায়দরাবাদের এক যুবক এগিয়ে এলেন মহিলা নিরাপত্তায় চমকপ্রদ এক 'চুড়ি' নিয়ে! অবাক হচ্ছেন! শুনতে আজব লাগলেও, একটি চুড়িই এবার মহিলাদের নানা ক্ষেত্রে বিপদ কাটিয়ে দিতে পারে। অন্তত এমনটাই দাবি করা হয়েছে।

২৩ বছরে কামাল হরিশের!

২৩ বছরে কামাল হরিশের!

তর্ক বিতর্কে উঠে আসে, মহিলাদের হাতে পুরুষতন্ত্রেরর বেড়ি র আরেক নাম 'চুড়ি', পায়ের 'তোড়া'। এসবই নাকি প্রতীকী, তেমনই দাবি অনেকের! তবে বিতর্ক যাই থাকুক, এই চুড়িই এবার মহিলাদের আত্মরক্ষার অস্ত্র হয়ে উঠতে পারবে বলে দাবি করছেন হাদরাবাদের ২৩ বছরের হরিশ। যিনি বানিয়েছেন 'স্মার্ট ব্যাঙ্গেলস'।

কিভাবে বাঁচাবে এই চুড়ি?

কিভাবে বাঁচাবে এই চুড়ি?

চুড়িটি পরে একটি নির্দিষ্ট কৌণিক দূরত্বে তুলতে হবে হাত । এই হাত তোলার সময়েই চুড়ি থেকে বিচ্ছুরিত হবে বৈদ্যুতিক 'শক'। প্রসঙ্গত, মহিলার যে হাত অপরাধী ধরেছে ,সেই হাতের চুড়িটি থেকে এই বিদ্যুৎ বিচ্ছুরিত হলেই অপরাধীর গায়ে তা লাগবে, আর সে সঙ্গে সঙ্গে আহত হয়ে যাবে। পাশাপাশি প্রযুক্তিগতভাবে ওই চুরিটিই মহিলার ভৌগলিক অবস্থান জানান দিয়ে দেবে পার্শ্ববর্তী পুলিশ স্টেশনে।

হরি কী বলছেন

গাড়ি হরিশ তাঁর পুরো নাম। ২৩ বছর বয়সের এই ঝকঝকে তরুণ এমন একটি জিনিস আবিষ্কার করে উচ্ছ্বসিত। তনি জানান, এই আবিষ্কারের মূল উদ্যোগ হল মহিলাদের নিরাপত্তা। আর তা দিতেই তিনি এমন 'স্মার্ট ব্য়াঙ্গল' আবিষ্কার করেছেন।

English summary
Hyderabad man develops smart bangles for woman's safety.A young man in Hyderabad has come forward with an innovative solution in the form of a ‘smart’ bangle to enhance the security of women.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X