• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চরমে উঠেছে লাশ রাজনীতি, গঙ্গায় ভাসমান লাশ নিয়ে দোষারোপের খেলায় ব্যস্ত যোগী-নীতীশ

  • |
Google Oneindia Bengali News

আধুনিকতার স্রোতে ভেসেছে চলেছে মানবজীবন। এমনকী একাধিক কুসংষ্কার, সামাজিক বঞ্চনাকে ছুঁড়ে ফেলে সভ্য হয়েছে সাধারণ মানুষ। কিন্তু করোনা ধাক্কায় সব যেন এক লহমায় ওলোট পালট হয়ে গেল। যেন ফিরে এল সেই ৫০০ বছর আগের সেই ভয়াবহতা। গঙ্গায় ভেসে চলল শতাধিক লাশ। ভাবতে অবাক লাগলেও বাস্তাবের মাটিতে গত সপ্তাহ থেকেই বিহার, উত্তরপ্রদেশে গঙ্গার বিভিন্ন পারেই দেখা মিলছে একাধিক লাশের।

চরমে উঠেছে লাশ রাজনীতি

চরমে উঠেছে লাশ রাজনীতি

গত দুদিনে বিহারের বক্সারে, উত্তরপ্রদেশের গাজিপুরে, শয়ে শয়ে লাশ দেখা গিয়েছে নদীতে স্থানীয়দের স্পষ্ট দাবি এসব লাশই আদপে করোনা আক্রান্ত ব্যক্তিদের। সামাজিক বঞ্চনার ভয়ে শেষকৃত্য করতে না পেরে লাশগুলি গঙ্গায় ভাসিয়ে দিয়েছে পরিজনেরা। কিন্তু সেই লাশ নিয়েও এবার শুরু হল দোষারোপের পালা। যদিও বিহারের দাবি এই সব লাশই আদপে আসছে উত্তরপ্রদেশ থেকে। কিন্তু তা মানতে নারাজ উত্তরপ্রদেশ।

 বাড়ছে উত্তেজনা

বাড়ছে উত্তেজনা

এদিকে দুদিন আগেই বিহার উত্তরপ্রদেশ বর্ডারে অবস্থিত চৌসা শহরে সোমবার সকালে এই ডজন খানেক মৃতদেহ ভেসে উঠতে দেখা যায়। স্থানীয় বাসিন্দাদের কয়েকজন প্রথমে দেহগুলি দেখতে পান। পড়ে সংখ্যাটা আদপে ৪০ থেকে ৪৫ বলে জানান চৌসার জেলা আধিকারিক অশোক কুমার মহাদেব। আর এই খবর চাউর হতেই তীব্র চাঞ্চল্য ছড়ায় সমাজের বিভিন্ন মহলে।

 বারাণসী বা এলাহাবাদ থেকে ফেলা হচ্ছে লাশ ?

বারাণসী বা এলাহাবাদ থেকে ফেলা হচ্ছে লাশ ?

অনেকেরই দাবি এর মধ্যে বেশিরভাগ লাশই উত্তরপ্রদেশের বারাণসী বা এলাহাবাদ থেকে জলে ফেলা হয়েছে। তবে সত্য উদঘাটন না হওয়ার কারণে দোষারোপের পারদও চরমে উঠেছে। এদিকে বিহার সরকারের তথ্যানুসারে এখনও পর্যন্ত মোট ৭১টি মৃত দেহে বিহারে গঙ্গা থেকে তুলে দাহ করা হয়েছে। অন্যদিকে গোটা ঘটনায় রীতিমতো ক্ষোভ প্রকাশ করতে দেখা গিয়েছে কেন্দ্রীয় জলশক্তি মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াতকে।

দেশে অক্সিজেন ঘিরে হাহাকারের মাঝে সংকট কাটতে কত দেরি, আভাস দিলেন বিশেষজ্ঞরাদেশে অক্সিজেন ঘিরে হাহাকারের মাঝে সংকট কাটতে কত দেরি, আভাস দিলেন বিশেষজ্ঞরা

প্রশ্নের মুখে উত্তরপ্রদেশ সরকারের ভূমিকা

প্রশ্নের মুখে উত্তরপ্রদেশ সরকারের ভূমিকা

এদিকে গোটা ঘটনায় প্রশ্নের মুখে পড়েছে উত্তরপ্রদেশ সরকারের ভূমিকা। যদিও অভিযোগ আঙুল উঠলেও সেসবে বিশেষ পাত্তা না দিয়ে এদিন যোগী আদিত্যনাথ বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারকে খোঁচা দিয়ে বলেন, " মোদী সরকার মা গঙ্গাকে পরিষ্কার রাখতে অঙ্গীকারবদ্ধ। যা ঘটছে তা অনভিপ্রেত। যে রাজ্যে এই অভিযোগ উঠছে তাদের দ্রুত গোটা ঘটনা ঘতিয়ে পদক্ষেপ নেওয়ার প্রয়োজন রয়েছে।" এদিকে উত্তরপ্রদেশ, বিহারের পর বুধবার নদীতে আবার লাশ ভাসতে দেখা গেল ধ্যপ্রদেশের পান্না জেলায়।

English summary
Uttar Pradesh Bihar is pointing fingers at each other with the deabodies floating in Ganges
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X