India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মুম্বইয়ে ফের বাড়ছে করোনা সংক্রমণ! ২৪ ঘন্টায় ৪৬% বৃদ্ধি, পজিটিভিটি রেট ৮.৪ %

Google Oneindia Bengali News

বাণিজ্য নগরী মুম্বইতে (Mumbai) ফের দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস (coronavirus)। বুধবারে দেওয়া রিপোর্টে আগেকার ২৪ ঘন্টায় সেখানে নতুন করে আক্রান্তের সংখ্যা ৭৩৯। যা মঙ্গলবারের থেকে ৪৬% বেশি। মঙ্গলবার সেখানে আক্রান্তের সংখ্যা ছিল ৫০৬ জন। অন্যদিকে মঙ্গল যেখানে পজিটিভিটি রেট ছিল ৬%, সেখানে বুধবার তা বেড়ে হয়েছে ৮.৪%।

মুম্বই-পুনে-থানেতে বাড়ছে করোনা

মুম্বই-পুনে-থানেতে বাড়ছে করোনা

বুধবার মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপে বলেছেন, মুম্বই-পুনে-থানেতে করোনা সংক্রমণ ফের তীব্র গতিতেত হচ্ছে। সংবাদ মাধ্যমের সামনে তিনি বলেন, তিন শহরে ৩৪৭৫ জন আক্রান্তের মধ্যে ২৫০০ জন মুম্বই থেকে। থানেতে আক্রান্ত হয়েছেন ৯৬ জন। তবে স্বস্তির কথা মৃত্যু হয়নি।
রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, জনগণকে সতর্কতা অবলম্বন করতে হবে। পাশাপাশি প্রয়োজন না হলে বাড়ি থেকে বের হওয়া যাবে না। তিনি বলেছেন, মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করতে চলেছে রাজ্য সরকার।

রাজ্য জুড়েই বাড়ছে আক্রান্তের সংখ্যা

রাজ্য জুড়েই বাড়ছে আক্রান্তের সংখ্যা

গত ২৪ ঘন্টা মহারাষ্ট্রের করোনা আক্রান্ত বেড়েছে ১০৮১ জন। যা গত তিন মাসের মধ্যে সর্বোচ্চ। ২৪ ফেব্রুয়ারি সেখানে আক্রান্তের সংখ্যা ছিল ১১২৪। সব মিলিয়ে মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৪০৩২।

১৩৩ থেকে ২০০ শতাংশ বৃদ্ধি

১৩৩ থেকে ২০০ শতাংশ বৃদ্ধি

মঙ্গল়বারের আক্রান্তের নিরিখে মুম্বইতে এপ্রিল মাসের তুলনায় মে মাসে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে ২০০ শতাংশের মতো। অন্যদিকে মে মাসের প্রথমার্ধের তুলনায় দ্বিতীয়ার্ধে আক্রান্তের সংখ্যা বেড়েছে ১৩৩ শতাংশ।বর্ষার শুরুতে উপসর্গযুক্ত রোগীর সংখ্যা ব্যাপক বৃদ্ধির ব্যাপারেও সতর্ক করা হয়েছে সরকারি তরফে। পাশাপাশি বৃহন্মুম্বাই মিউনিসিপ্যাল কর্পোরেশনের তরফে ১২-১৮ বছর বয়সীদের ভ্যাকসিনেশনে জোর দেওয়া হয়েছে।

যুদ্ধকালীন ভিত্তিতে পরীক্ষার নির্দেশ

যুদ্ধকালীন ভিত্তিতে পরীক্ষার নির্দেশ

এদিন বৃহন্মুম্বাই মিউনিসিপ্যাল কর্পোরেশনের কমিশনার ইকবাল সিং চাহাল পুরসভার আধিকারিকদের নির্দেশ দিয়ে বলেছেন, যুদ্ধকালীন পরিস্থিতিতে কোভিডের পরীক্ষা করতে। এছাড়াও গত কয়েক সপ্তাহে আক্রান্তের সংখ্যা ব্যাপক বৃদ্ধির প্রেক্ষিতে তিনি জাম্বো ফিল্ড হাসপাতালের কর্মীদের সতর্ক থাকতেও নির্দেশ দিয়েছেন। বেসরকারি হাসপাতালগুলিকেও সতর্ক থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। কেননা প্রতিদিনই হাসপাতালে ভর্তির সংখ্যা বাড়ছে।

দেশে করোনা পরিস্থিতি

দেশে করোনা পরিস্থিতি

এদিন সকালে স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, ২৪ ঘন্টায় সারা দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২৭৪৫। মৃত্যু হয়েছে ৬ জনের। এখনও পর্যন্ত দেশে আক্রান্তের সংখ্যা ৪,৩১, ৬০, ৮৩২। ২৪ ঘন্টায় সারা দেশে ৬ জনেরমৃত্যু ধরে সব মিলিয়ে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৫,২৪, ৬৩৬ জনের। সারা দেশে সুস্থতার হার ৯৮.৭৪ শতাংশ। সারা দেশে ১৯৩.৫৭ কোটি কোভিড ভ্যাকসিনের ডোজ দেওয়া হয়েছে। ২৪ ঘন্টায় সারা দেশে করোনা পরীক্ষা হয়েছে ৪,৫৫, ৩১৪ টি।

ব্যবসার অনুকূল পরিবেশ তৈরিতে শীর্ষে পশ্চিমবঙ্গ! পুরস্কারে উচ্ছ্বসিত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ব্যবসার অনুকূল পরিবেশ তৈরিতে শীর্ষে পশ্চিমবঙ্গ! পুরস্কারে উচ্ছ্বসিত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

English summary
Huge spike in Covid 19 cases in Mumbai, 46% jumps in last 24 hours and positivity rate 8.4 percent
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X