India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শিক্ষাঙ্গণে বিজেপিতে যোগদানের বিজ্ঞপ্তি জারি, মহাবিতর্কে অধক্ষ্য

Google Oneindia Bengali News

বিশ্বভারতীর উপাচার্যের বিরুদ্ধে অনেকের অভিযোগ ছিল যে তিনি নাকি গেরুয়া সমর্থক। তিনি উপাচার্য হয়েও বিশেষ রাজনৈতিক দলের শুধু সমর্থক নন তিনি সেই দলের হয়ে বহুবার নানা কথা বলেছেন। এই অভিযোগ দিনে দিনে বেড়েছে বই কমেনি। তা নিয়ে তিনি বহুবার ঘেরাও হয়েছেন। ছাত্র সংগঠনের রোষানলে পড়েছেন। তাতেও পরিবর্তন কিছু হয়নি। অনেকটা একই কাণ্ড ঘটেছে গুজরাতের ভাবনগরে।

অভিযোগ কী ?

অভিযোগ কী ?


গুজরাতের ভাবনগরের একটি কলেজের অধ্যক্ষ রাজ্যের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) তে যোগ দেওয়ার জন্য শিক্ষার্থীদের নোটিশ জারি করেছেন। এই নোটিশ জারি করে তিনি সমালোচনার মুখে পড়েন।

 কী বলছে কংগ্রেস ?

কী বলছে কংগ্রেস ?


বিরোধী দল কংগ্রেস এই নোটিশের তীব্র বিরোধিতা করেছে এবং কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে। বিরোধী দলের নেতারাও নোটিশের বিরুদ্ধে আগামী ২৭ জুন সোমবার বিক্ষোভ করবেন। কংগ্রেস কলেজের অধ্যক্ষের জারি করা নোটিশের তীব্র বিরোধিতা করেছে এবং এই বিষয়ে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে। কলেজ এখনও এই ঘটনার প্রতিক্রিয়া জানায়নি এবং এটি আজ একটি আনুষ্ঠানিক বিবৃতি প্রকাশ করতে পারে।

 কোথায় ঘটে এই ঘটনা ?

কোথায় ঘটে এই ঘটনা ?


ভাবনগরের গান্ধী গার্লস আর্টস অ্যান্ড কমার্স কলেজের অধ্যক্ষ বিজেপির পেজ কমিটির সদস্য হিসাবে রেজিস্ট্রেশন করার জন্য একটি নোটিশ জারি করেছেন। আর তা নিয়েই তৈরি হয়েছে বিতর্ক। বিশেষজ্ঞরা বলছেন, এই ঘটনা বেনজির বললেও ভুল হবে না। বিজেপি হোক কিংবা যে কোনও রাজনৈতিক দলে যোগদান করার আবেদন একজন অধ্যক্ষ করতে পারেন না। হ্যাঁ, তিনি সমর্থক হতেই পারেন কিন্তু তাঁর প্রভাব তিনি কখনোই খাটাতে একটি শিক্ষাপ্রতিষ্ঠানের পড়ুয়াদের উপর। ঠিক সেটাই করেছেন ওই অধক্ষ্য, এবং স্বভাবিক কারণে তৈরি হয়েছে বিতর্ক।

বিজ্ঞপ্তিতে কী বলা আছে?

বিজ্ঞপ্তিতে কী বলা আছে?


বিজ্ঞপ্তিতে লেখা আছে, "কলেজের সমস্ত ছাত্রদের জন্য, বিজেপিতে পেজ কমিটির সদস্য হিসাবে রেজিস্ট্রেশন করতে, প্রত্যেক ছাত্রকে তাদের পাসপোর্ট আকারের ছবি আনতে হবে। শুধুমাত্র ভাবনগর মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনে বসবাসকারী ছাত্ররা সীমা সদস্য হতে পারে। এছাড়াও, বিজেপির সদস্যপদে যোগদানের জন্য প্রত্যেক ছাত্র-ছাত্রীকে একটি মোবাইল ফোন আনতে হবে। সমস্ত ছাত্রীদের এটা নোট করা দরকার।"

ঘটনা হল গুজরাতে বহু বছর ধরে বিজেপির আখড়া গুজরাত। দেশের প্রধানমন্ত্রী থেকে স্বরাষ্ট্রমন্ত্রী সবাই গুজরাতের। বিশেষজ্ঞরা বলছেন, সেই প্রভাব এবার পড়তে শুরু করেছে শিক্ষা এবং শিক্ষাঙ্গনের উপর।

শিন্ডের'র দিকেই আরও বিধায়ক! ইস্তফা দিতে গিয়েও কেন পিছু হটলেন ঠাকরে? শিন্ডের'র দিকেই আরও বিধায়ক! ইস্তফা দিতে গিয়েও কেন পিছু হটলেন ঠাকরে?

English summary
principal gives notice to the students to join bjp creates controversy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X