• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২২ মার্চ জনতা কার্ফুর অংশীদার হবেন কীভাবে

২২ মার্চ রবিবার অর্থাৎ আগামিকাল দেশ জুড়ে জনতা কার্ফু পালনের আর্জি জানিয়েেছন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত বাড়ির বাইরে না বেরনোর অনুরোধ জানানো হয়েছে। এর অংশীদার হওয়ার জন্য দেশবাসীর কাছে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। জেনে নিন কী করে এই জনতা কার্ফুর অংশীদার হবেন সকলে।

জনতা কার্ফু ঘোষণা

জনতা কার্ফু ঘোষণা

করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে আগামী ২২ মার্চ জনতা কার্ফু ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত কেউ বাড়ির বাইরে যেন না বেরনোর সেই অনুরোধ করা হয়েছে। ওইদিন যতটা সম্ভব বাড়ির ভেতরে থাকার অনুরোধ জানানো হয়েছে। আর বিকেল ৫টা নাগাদ বাড়ির দরজায়, জানলায় অথবা বারান্দায় দাঁড়িয়ে ঘণ্টা, কাঁসর, থালা বাজিয়ে জরুরি পরিষেবাদানকারীদের ধন্যবাদ জানানোর অনুরোধ করা হয়েছে।

কীভাবে সামিল হবেন এই জনতা কার্ফুতে

কীভাবে সামিল হবেন এই জনতা কার্ফুতে

২২ তারিখ রবিবার এমনিতেই ছুটির দিন। সেদিন অধিকাংশ লোকের দফতরই ছুটি থাকে। করোনা ভাইরাস সংক্রমণের কারণে যাঁরা বাড়ি থেকে কাজ করছেন তাঁদেরও অধিকাংশ দফতর ছুটি থাকবে। কাজেই জনতা কার্ফুতে সামিল হতে সমস্যা নেই। যতটা সম্ভব এদিন বাইরের কাজ কম করুন। বাড়ির বাইরে বেরোবেন না। একদিন ১৪ ঘণ্টা টানা বাড়ির মধ্যেই থাকুন। এতে শুধু আপনি নয়, আপনার আপনজনেরও নিরাপদে থাকবেন। এদিন কারোর বাড়ি যাওয়া বা কাউকে বাড়িতে আসা থেকে বিরত থাকুন। একটা দিন সম্পূর্ন ব্যক্তিগত থাকলে মন্দ লাগবে না।

সকলকে সচেতন থাকার বার্তা

সকলকে সচেতন থাকার বার্তা

জনতাকার্ফুতে সামিল হওয়ার জন্য যতটা সম্ভব আশপাশের লোকেদের সচেতন করুন। সকলকে এদিন ঘরে থাকার পরামর্শ দিন। বাইরে থেকে খাবার অর্ডার করা একদিন বন্ধ রাখুন। নেহাত রান্নার উপায় না থাকলে আগের দিন ঘরে খাবার সঞ্চয় করে রাখুন। সোশ্যাল মিডিয়ায় জনতা কার্ফু নিয়ে যতটা সম্ভব সচেতন করার চেষ্টা করুন।

English summary
How To Support Janata Curfew On March 22nd Sunday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X