• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

থার্ড ওয়েভ শিয়রে প্রায়, শিশু-কিশোরদের সুরক্ষিত রাখতে কোন কোন ভ্যাকসিন আসছে ভারতে

থার্ড ওয়েভে করোনার টার্গেট শিশু-কিশোররা। সেকেন্ড ওয়েভে তারা আক্রান্ত হতে শুরু করেছে। শিশুদের সুরক্ষিত রাখার মতো এখনও কোনও ভ্যাকসিন ভারতে আসেনি। সবকটাই গবেষণা স্তরে রয়েছে।যদিও বাইরের দেশগুলিতে শিশুদের করোনা টিকাকরণ হয়েছে। তার মধ্যে এগিয়ে রয়েথে ফাইজার। গতকাল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে ভারতে আসছে ফাইজার, শিশুদের টিকাকরণ শুরু হতে আর দেরি নেই।

কোন কোন ভ্যাকসিন আসছে ভারতে

করোনার সেকেন্ড ওয়েভ এখন অনেকটাই নিয়ন্ত্রণে।দৈনিক করোনা সংক্রমণ কমতে শুরু করেছে দেশে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১.২০ জন। কিন্তু মৃতের সংখ্যায় রাশ টানা যাচ্ছে না। গত ২৪ ঘণ্টায় ভারতে মৃতের সংখ্যা ফের ৩ হাজার ছাড়িয়েছে। পরিসংখ্যান বলছে ৫০টি জেলায় ১০০ শতাংশ করোনা সংক্রমণ।

করোনা সংক্রমণের সেকেন্ড ওয়েভের রেশ কাটতে না কাটেই থার্ড ওয়েভ আছড়ে পড়বে দেশে। এমনই আশঙ্কার কথা জানিয়েছেন গবেষকরা। আর থার্ড ওয়েভে সবচেয়ে বেশি সংক্রমিত হবে শিশুরা। ইতিমধ্যেই মোকাবিলার প্রস্তুতি শুরু করে দিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। দ্রুত শিশুদের করোনা ভ্যাকসিন নিয়ে তোরজোর শুরু করেছে। বাইরের দেশগুলি ইতিমধ্যেই কিশোরদের করোনা টিকাকরণ করিয়েছে। মূলক ১২ থেকে ১৭ বছর বয়সীদের করেনা টিকাকরণ করিয়েছে ব্রিটেন, আমেরিকা। তবে তার থেকে ছোট িশশুদের করোনা টিকাকরণ করানো হয়নি। আর এদের সুরক্ষিত রাখতেই বেশি চিন্তিত স্বাস্থ্যমন্ত্রক।

English summary
How many vaccine prepare for coronavirus third wave protection for Children
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X