• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতে করোনার আঁতুর ঘর মহারাষ্ট্র, তামিলনাড়ু! গত ৭ দিনে দেশের পরিস্থিতি চমকে দেওয়ার মতো

করোনায় নতুন কেস বা ঘটনার জেরে ভারত এই মুহূর্তে বিশ্বে চতুর্থ স্থানে। করোনায় নতুন করে আক্রান্তের সংখ্যার জেরে ব্রিটেন , রাশিয়া, ব্রাজিলকে ছাপিয়ে গিয়েছে ভারত।আর ক্রমেই ভারতে বেড়ে চলা করোনা আক্রমণের নেপথ্যের কারণ হিসাবে উঠে আসছে বাণিজ্য নগরী মুম্বই। গত ৭ দিনে সেখানে যা ঘটেছে , তা অবাক করার মতো।

গত ৭ দিনে ভয়াবহ পরিস্থিতি

গত ৭ দিনে ভয়াবহ পরিস্থিতি

দেশে তৃতীয় দফার লকডাউনের ঘোষিত মেয়াদ প্রায় শেষের দিকে। আর এমন পরিস্থিতিতে গত ৭ দিনে মহারাষ্ট্রে ৪২ শতাংশ বেড়েছে করোনার আক্রমণ। যা দেশের ৩৮ শতাংশ করোনা আক্রমণের জন্য দায়ী। যেখানে অউরাঙ্গাবাদ নতুন করে হটস্পট হিসাবে বিবেচিত হচ্ছে।গত ৭ দিনের পরিসংখ্যানে পিছিয়ে নেই তামিলনাড়ু ও গুজরাতও।

 তামিলনাড়ুর পরিস্থিতি

তামিলনাড়ুর পরিস্থিতি

তামিলনাড়ুতে হঠাৎ করে নতুন করোনা আক্রান্তদের ঘটনা বেড়ে গিয়েছে। সেরাজ্যে ৬৬৯ জন নতুন করে আক্রান্ত। ফলে দিল্লিকে পিছনে ফেলে তামিলনাড়ু মহারাষ্ট্রের পরই রয়এছে করোনা আক্রমণের সংখ্যায়। এরপর গুজরাত রয়েছে তালিকায়।

রেকর্ড সংখ্যক আক্রান্ত

রেকর্ড সংখ্যক আক্রান্ত

দেশ এদিন গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্তের পরিসংখ্য়ান দেখেছে। লাফিয়ে ৬২ থেকে ৬৭ হাজারের মতো আক্রান্তের সংখ্যা বেড়েছে দেশে। সুস্থতার পরিসংখ্যান ৩১ . ১৪ শতাংশ হলেও, মৃতের সংখ্যা ২২০৬ এ গিয়ে দাঁড়িয়েছে। শুধুমাত্র নতুন করে আক্রান্তে র সংখ্যান জন্য সুস্থতার অনুপাত কমতে শুরু করেছে।

 ২৪ ঘণ্টার আতঙ্ক

২৪ ঘণ্টার আতঙ্ক

গত ৭ দিন ধরে তামিলনাড়ুতে ৪১৮১ টি আক্রান্তের ঘটনা ঘটেছে। যা ৫৮ শতাংশ। মহারাষ্ট্র গত ২৪ ঘণ্টায় ১৯৪৩ টি নতুন করোনা আক্রান্তের ঘটনা রেকর্ড করেছে। ৯১৯৭ টি করোনা আক্রান্তের ঘটনা নিয়ে গত ৭ দিনে মহারাষ্ট্রে ভয়াবহভাবে বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা।

 ওড়িশা-কর্ণাটক ঘিরে আশঙ্কা!

ওড়িশা-কর্ণাটক ঘিরে আশঙ্কা!

ওড়িশা ও কর্ণাটকে একের পর এক পদক্ষেপ নেওয়া হয়েছে। করোনা রুখতে ওড়িশা সরকারের পদক্ষেপ প্রশংসা পেয়েছে। তবুএ গত ২৪ ঘণ্টায় ওড়িশার ভয়াবহ পরিস্থিতি। সেখানে ৮৩ জনের দেহে নতুন করে সংকর্মণ দেখা দিয়েছে। কর্ণাটকে ৫৪ জনের দেহে মিলেছে করোনার চিহ্ন।

positive story: কোয়ারেনটাইন সেন্টারের জন্য মসজিদের দরজা খুলে দিলেন ইমাম

কেন্দ্রের নয়া নির্দেশিকা, বাড়ানো হল করোনায় হোম আইসোলেশনের সময়সীমা

English summary
How Maharashtra become epicentre of India's covid casesc, details here .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X