বিধায়কের বাড়িতে আগুন, দলিত ইস্যুতে বিজেপি শাসিত রাজ্যে চরমে উত্তেজনা

Subscribe to Oneindia News

দলিত অসন্তোষ ঘিরে উত্তপ্ত বিজেপি শাসিত রাজস্থান। সেখানের বর্তমান বিধায়ক ও প্রাক্তন বিধায়কের বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয় । রাজস্থানের হিন্দাউনে কারাউলিতে এই ঘটনা ঘিরে রীতিমত চাঞ্চল্য ছড়িয়েছে। ৫ হাজার জনের একটি দল ওই দুই বিধায়কের বাড়িতে আগুন লাগায় বলে অভিযোগ। উল্লেখ্য ,দুজন বিধায়কই দলিত সম্প্রদায়ভূক্ত।

বিধায়কের বাড়িতে আগুন, দলিত ইস্যুতে বিজেপি শাসিত রাজ্যে চরমে উত্তেজনা

[আরও পড়ুন: দলিতদের পাশে তৃণমূল, কেন্দ্রের অত্যাচারের অভিযোগে সংসদে ধরনায় দীনেশ, সুদীপরা ]

বর্তমান বিধায়ক রাজকুমারী জাতভ ও প্রাক্তন বিধায়ক ভারোসীলাল জাতভের বাড়িতে অগ্নিসংযোগের ঘটনা অস্বস্তিতে ফেলেছে সেখানের প্রশাসনকে। উল্লেখ্য, রাজকুমারী জাতভ বিজেপির বিধায়ক অন্যদিকে প্রাক্তন বিধায়ক ভারোসীলাল কংগ্রেসের প্রার্থী ছিলেন। দেশজোড়া দলিত আন্দোলের প্রেক্ষিতেই এই ঘটনা বলে খবর।

তবে শুধুমাত্র বিধায়কদের বাড়িতে অগ্নি সংযোগই নয়, বিশালাকার জনতা ক্রমাগত এই দুই বিধায়কতের বাড়ি লক্ষ্য করে পাথর ছুঁড়তে থাকে। জানা গিয়েছে এলাকার ব্যাবসায়ী সমিতি এদিন দলিত বিরোধী আন্দোলন নিয়ে সোচ্চার হয়। উল্লেখ্য়, এই ব্যবসায়ী সমিতির বেশিরভাগ সদস্যই এলকার উচ্চজাতির প্রতিনিধি । তাঁরা একটি মিছিলও বের করেন এদিন। এই মিছিলের পরই অগ্নিগর্ভ হয়ে ওঠে এলাকা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেশ বেগ পেতে হয় পুলিশকে।

[আরও পড়ুন: দলিত আন্দোলন ঘিরে অব্যাহত হিংসা, মৃতের সংখ্যা বেড়ে হল ১০ ]

English summary
Houses of dalit MLA, ex-MLA set on fire in Rajasthan.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.