• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

খাবারের দাম ১ টাকা বেশি নেওয়ায় আইনি বিপাকে হোটেল, দিতে হবে জরিমানাও

  • By Oneindia Bengali Digital Desk
  • |

বেঙ্গালুরু, ২৬ সেপ্টেম্বর : হোটেলের মেনু কার্ডে ইডলির দাম লেখা ছিল ২৪ টাকা। কিন্তু বিল মেটাতে দিতে হয়েছে ২৫ টাকা। কোনও কারণ ছাড়াই হোটেলটি তাঁর থেকে ১ টাকা বেশি নিয়েছে এই অভিযোগ তুলে জেলা ক্রেতাসুরক্ষা দফতরে মামলা করলেন বেঙ্গালুরুর এক আইনজীবী।

টি নরসিংহ মূর্তি নামে ওই আইনজীবী জিতলেনও মামলাটি। যার ফলে আদালত বাসুদেব আডিগার ফাস্ট ফুড প্রাইভেট লিমিটেডকে ১০০ টাকা জরিমানা দেওয়ার নির্দেশ দিল। পাশাপাশি মামলার খরচ হিসাবে ১০০০ টাকাও আইনজীবীকে হোটেলের দিতে হবে বলেও জানিয়ে দিল আদালত। ২৪ টাকা মেনুকার্ডে লিখে ক্রেতার থেকে ২৫ টাকা অর্থাৎ অতিরিক্ত ১ টাকা নেওয়া বেআইনি। সেই মর্মেই আদালতে মামলা করেন মূর্তি।

খাবারের দাম ১ টাকা বেশি নেওয়ায় আইনি বিপাকে হোটেল, দিতে হবে জরিমানাও

তবে হোটেলের বক্তব্য, একটি স্বেচ্ছাসেবী সংস্থান দেশের বিভিন্ন রাজ্যে মিড ডে মিল প্রকল্প চালাচ্ছে। এই অতিরিক্ত টাকা অনুদান হিসাবে স্বেচ্ছাসেবী সংস্থানের হাতে তুলে দেওয়া হবে। মেনু কার্ডেও এই বিষয়ে লেখা রয়েছে এবং ক্রেতাদের সেবিষয়ে আগে থেকে জানানোও হয়।

তবে, মূর্তির যুক্তি ছিল, এই অতিরিক্ত ১ টাকা যা গ্রাহকদের থেকে নেওয়া হচ্ছে তা হিসাব বহির্ভূত। তাই যদি অতিরিক্ত টাকা নেওয়া হয় তা মেনুকার্ডে ছাপা থাকতে হবে।

ক্রেতাসুরক্ষা আদালতে ধাক্কা খেয়ে রায় চ্যালেঞ্জ করে হাইকোর্টে আর্জি জানায় হোটেল কর্তৃপক্ষ। তবে আর্জি খারিজ করেছে উচ্চ আদালত।

English summary
Hotel taken to court for charging Re 1 extra
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X