• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাজনৈতিকভাবে ব্যাবহার করা হচ্ছে অমরনাথ যাত্রা, হুমকি জঙ্গি সংগঠনের, বাড়ল চাপ

Array
Google Oneindia Bengali News

২০০২ সালে অমরনাথ যাত্রার উপর ভয়ঙ্কর জঙ্গি হামলার পর থেকে যাত্রা শুরু হলেই ব্যাপক নিরাপত্তা দেওয়া হয়। যাতে কোনওরকম অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে নজর দেয় কেন্দ্রীয় সরকার। মোতায়েন করা হয় প্রচুর সেনা এবং নিরাপত্তারক্ষী। এবারে আর এক মাস বাকি আছে অমরনাথ যাত্রা শুরু হতে। তার আগেই এল হুমকি। একদম সরাসরি চিঠি প্রকাশ করে হুমকি দিয়েছে এক জঙ্গি সংগঠন। তবে তাদের লক্ষ্য অন্যরকম। সাধারণ যাত্রী তাদের লক্ষ্য নয় । এবারের বিষয় ঘুরেছে রাজনৈতিক দিকে। গেরুয়া সংগঠনের উপর কার্যত হুমকি দিয়েছে জঙ্গি সংগঠন।

কারা দিয়েছে এই হুমকি ?

কারা দিয়েছে এই হুমকি ?

জানা গিয়েছে সন্ত্রাসবাদী সংগঠন দ্য রেজিস্ট্যান্স ফ্রন্ট (টিআরএফ) রবিবার একটি খোলা চিঠি দিয়ে হুমকি দিয়েছে। সেখানে তারা অমরনাথ যাত্রার তীর্থযাত্রীদের সতর্ক করে দিয়েছে যা আগামী মাসের শেষে অর্থাৎ ৩০ জুন শুরু হতে চলেছে।

জঙ্গি সংগঠনের লক্ষ্য কারা ?

জঙ্গি সংগঠনের লক্ষ্য কারা ?


চিঠিতে, টিআরএফ 'ফ্যাসিস্ট শাসক বলে উল্লেখ করেছে গেরুয়া পার্টির সমর্থকদের'। তাঁদেরই মূলত ওই চিঠির মাধ্যমে তারা উসকানি না দেওয়ার জন্য সতর্ক করেছে। তাদের দাবি, অমরনাথ যাত্রার নামে 'আরএসএস' সংগঠকদের উপত্যকায় পাঠানো হবে। আর এটা তারা চায় না। তাই তাদের এই হুমকি।

 কী বলছে তারা ?

কী বলছে তারা ?

তীর্থযাত্রীদের খোলাখুলি হুমকি দিয়ে চিঠিতে বলা হয়েছে যে যদি তীর্থযাত্রী হওয়ার ভান করে আরএসএস সমর্থকদের পাঠানো না হয় তাহলে সবাই নিরাপদে থাকবে। না হলে বিপদ, অর্থাৎ এই যাত্রার উপর কড়া নজর থাকবে তাদের। তারা বলেছে "আমরা কোন ধর্মীয় বিষয়ের বিরুদ্ধে নই কিন্তু যখন এই ধর্মীয় প্রতিষ্ঠানগুলিকে কাশ্মীরের সংগ্রামের বিরুদ্ধে ব্যবহার করা হয়, তখন সেটা আমরা মেনে নিতে পারি না। আর সেটা আমরা কোনও দিন মানবও না।"

টিআরএফ হুমকি

টিআরএফ হুমকি

টিআরএফ সন্ত্রাসবাদী সংগঠন লস্কর-ই-তৈবার একটি শাখা সংগঠন। অমরনাথ যাত্রা হল জম্মু ও কাশ্মীরের অমরনাথ মন্দিরের তীর্থযাত্রা গ্রীষ্মে শুরু হয়।

গোষ্ঠীটি আরও লিখেছে, "কেন্দ্রীয় সরকার তাদের নোংরা রাজনীতির জন্য অমরনাথ যাত্রাকে ব্যবহার করতে চলেছে। আসবে প্রায় ৮ লক্ষ তীর্থযাত্রী। প্রায় ৮০ দিন কাশ্মীর পরিস্থিতির সংবেদনশীলতাকে উস্কে দেওয়ার জন্য এটা করা হবে। আমাদের মতে এই ফ্যাসিবাদী শাসন অমরনাথ যাত্রার নামে উপত্যকায় আরএসএস বা সঙ্ঘ কর্মীদের পাঠাচ্ছে যেটা ঠিক হচ্ছে না।


চিঠিতে বলা হয়েছে, "আমরা খোলাখুলিভাবে যে কোনও কট্টরপন্থীকে টার্গেট করব। না হলে এই ধরনের কট্টরবাদীরা ​​জম্মু থেকে কাশ্মীর পর্যন্ত সর্বত্র ছড়িয়ে পড়বে।" ফ্রন্ট বলেছে যে অমরনাথযাত্রাকে "রাজনৈতিক লাভের" জন্য ব্যবহার করা হলে সরকারের "পরিকল্পনা"কে "বাধা" করার জন্য তারা যথাসাধ্য চেষ্টা করবে।

English summary
terror group gives open threat letter to pilgrims of amarnath yatra
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X