বিচারপতিদের বিদ্রোহ নিয়ে কী বলছে বার কাউন্সিল, পাল্লা ভারী কাদের দিকে

  • Posted By:
Subscribe to Oneindia News

শুক্রবার চার বিচারপতির সাংবাদিক সম্মেলন নিয়ে প্রতিক্রিয়া জানাল ভারতের বার কাউন্সিল। চার বিচারপতির এভাবে প্রকাশ্যে সাংবাদিক সম্মেলন করাকে কার্যত সমালোচনা করল বার কাউন্সিল। এমন 'ছোট ঘটনা'-য় সাংবাদিক সম্মেলন করা নিষ্প্রয়োজন ছিল বলেই প্রতিক্রিয়া জানানো হয়েছে।

বিচারপতিদের বিদ্রোহ নিয়ে কী বলছে বার কাউন্সিল

এদিন সংবাদসংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে বার কাউন্সিলের চেয়ারম্যান মনন কুমার মিশ্র বলেছেন, ভিতরে ভিতরেই বিষয়টি মিটিয়ে নেওয়া উচিত ছিল। জনতার দরবারে তা আনা উচিত হয়নি।

'রোস্টারের মতো ছোট বিষয় নিয়ে প্রেস কনফারেন্স করা খুবই দুঃখজনক। এটা নিজেদের মধ্যে মিটিয়ে নেওয়া যেত। কোনও ফল না পেলে অন্য বিচারক অথবা বার কাউন্সিলের সঙ্গে পরামর্শ করা যেত। এর ফলে বিচারব্যবস্থা দুর্বল হবে।' এমনটাই মত বার কাউন্সিলের তরফে মনন কুমার মিশ্রের।

এদিন বিকেলে বার কাউন্সিলের বৈঠক হবে। তারপরে বিদ্রোহী চার বিচারপতি, মুখ্য বিচারপতি দীপক মিশ্র ও বাকী বিচারপতিদের সঙ্গে বৈঠক করা হবে। যাতে ভবিষ্যতে এমন ঘটনা এড়ানো যায়।

বিচারপতিদের বিদ্রোহের পিছনে সিবিআই বিচারপতি লোয়ার মৃত্যু নিয়ে দ্বন্দ্ব রয়েছে কিনা তা নিয়ে সংবাদমাধ্যম জিজ্ঞাসা করলে বিচারপতি রঞ্জন গগৈই সম্মতি সূচক মাথা নেড়েছেন। এই বিচারপতি লোয়া ২০১৪ সালে রহস্যজনকভাবে মারা যান। তিনি সোহরাবুদ্দিন এনকাউন্টারের মামলা শুনছিলেন যেখানে অভিযুক্ত ছিলেন অমিত শাহ। পরে তিনি ২০১৫ সালে ছাড়া পেয়ে যান। সেই নিয়ে এখন বিতর্ক শুরু হয়েছে।

English summary
Holding presser for 'minor issue' of roster is saddening, says Bar Council of India

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.