• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গলার জোরে আওয়াজ তাঁর ম্যানুফ্যাকচারিং ডিফেক্ট! কখন রেগে যান, জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

Google Oneindia Bengali News

অমিত শাহ (Amit Shah) দেশের স্বরাষ্ট্রমন্ত্রী (Home Minister)। গুজরাতে নরেন্দ্র মোদী মুখ্যমন্ত্রী থাকার সময় থেকেই স্বরাষ্ট্রমন্ত্রী। আর নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হওয়ার পরে বিজেপি সর্বভারতীয় সভাপতি এবং পরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। একদিকে কাশ্মীরে (Kashmir) ৩৭০ ধারা তুলতে তিনি যেমন নেতৃত্বে দিয়েছেন, অন্যদিকে নাগরিকত্ব আইন নিয়ে তাঁর উদ্যোগের কথা সবাই জানেন। সেই পরিস্থিতিতেই নিজের সম্পর্কে জানালেন অমিত শাহ।

জোরে কথা ম্যানুফ্যাকচ্যারিং ডিফেক্ট

জোরে কথা ম্যানুফ্যাকচ্যারিং ডিফেক্ট

অমিত শাহ লোকসভায় বলেছেন, তিনি সাধারণত রাগ করেন না। ফৌজদারি কার্যবিধি (শনাক্তকরণ ) বিল ২০২২ নিয়ে আলোচনা শুরু আগে তিনি বিরোধীদের নানা প্রশ্নের উত্তর দেন। সেখানেই তিনি বলেন, তিনি কখনই কাউকে ভর্ৎসনা করেন না। তিনি খুব জোরে কথা বলেন। এটি তাঁর ম্যানুফ্যাকচারিং ডিফেক্ট। এই কথা শোনার পরেই লোকসভার সদস্যরা দলমত নির্বিশেষে হাসতে থাকেন।

রাগ হয় কাশ্মীর নিয়ে প্রশ্নে

রাগ হয় কাশ্মীর নিয়ে প্রশ্নে

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, একমাত্র কাশ্মীর সংক্রান্ত প্রশ্নেই তিনি রেগে যান। প্রসঙ্গত, ২০১৯ -এর অগাস্টে জম্মু ও কাশ্মীর পুনর্গঠন বিল নিয়ে আলোচনার সময় লোকসভায় অমিত শাহ এবং কংগ্রেসের সংসদীয় দলের নেতা অধীর চৌধুরীর মধ্যে তীব্র বাদানুবাদ হয়। সেই সময় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, তিনি কাশ্মীরের জনম্য জীবন বিসর্জন দিতে প্রস্তুত। বিরোধী দলগুলোর তরফে সেই কথাই উল্লেখ করা হয়েছিল।

সংসদে পাশ ফৌজদারি কার্যবিধি (সংশোধনী) বিল ২০২২

সংসদে পাশ ফৌজদারি কার্যবিধি (সংশোধনী) বিল ২০২২

সংসদে ফৌজদারি কার্যবিধি সংশোধনী বিল নিয়ে আলোচনা করতে দিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিলটি বন্দিদের সনাক্তকরণ আইন ১৯২০-র জায়গায় আসবে। তিনি আরও বলেনয় সময়ের পরিবর্তনের সঙ্গে অবরাধীদের দোষী সাব্যস্ত করতে এহং তদন্তকারীদের ক্ষমতা বাড়াতে প্রয়োজনীয় পদক্ষেপ করবে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ১৯৮০ সালে আইন কমিশন ভারত সরকারকে এই ধরনের আইনের জন্য
পরামর্শ দিয়েছিল। কেন্দ্রে বিজেপি ক্ষমতায় আসার পরে এই আইন নিয়ে বিভিন্ন রাজ্য সরকার এবং বিভিন্ন জলের সঙ্গে আলোচনা করেছে বলে জানিয়েছেন তিনি। অমিত শাহ আরও বলেন, বিশ্বের বিভিন্ন দেশে এই ধরনের আইন বিবেচনা করেই দেশের আইন প্রণয়ন করা হয়েছে।

অভ্যন্তরীণ নিরাপত্তাকে জোরদার করবে

অভ্যন্তরীণ নিরাপত্তাকে জোরদার করবে

অমিত শাহ বলেন, তাঁর মন্ত্রকের প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনি বিলটি যখন লোকসভায় রেখেছিলেন, সেই সময় বিরোধী দলগুলি ব্যক্তি স্বাধীনতা, মানবাধিকার এবং সুপ্রিম কোর্টের রায়ের কথা উল্লেখ করে এর বিরোধিতে করেছিলেন। এই বিলে সব উদ্বেগের সমাধান করা হয়েছে বলে দাবি করেছেন তিনি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এই বিলটিকে ভিন্ন দৃষ্টিভঙ্গীতে দেখার জন্য আহ্বান করেছেন। তিনি বলেন, এই বিল একদিকে যেমন তদন্তকারীদের সাহায্য করবে, অন্যদিকে দোষী সাব্যস্ত হওয়ার হারও বৃদ্ধি করবে। যা অভ্যন্তরীণ নিরাপত্তার পাশাপাশি আইনশৃঘ্খলাকেও জোরদার করবে বলেও মন্তব্য করেছেন তিনি।

সায়ন্তন-রূপা-সহ বেশ কয়েকজনকে বাদ দিয়েই বিজেপির নতুন রাজ্য কমিটি ঘোষণা! বেশ কয়েকজন 'নিষ্ক্রিয়'কেও স্থানসায়ন্তন-রূপা-সহ বেশ কয়েকজনকে বাদ দিয়েই বিজেপির নতুন রাজ্য কমিটি ঘোষণা! বেশ কয়েকজন 'নিষ্ক্রিয়'কেও স্থান

English summary
His high pitch voice is a manufacturing defect, says Amit Shah
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X