Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

হিন্দুত্ব বলতে কে কী খেল বা পড়ল তা নয় : আরএসএস প্রধান

  • Posted By:
Subscribe to Oneindia News

হিন্দুত্ব নিয়ে একবার ফের মুখ খুললেন আরএসএস প্রধান মোহন ভাগবত। তিনি বলেন ,'হিন্দুত্ব মানে কে কী পড়ল বা খাওয়াদাওয়া করল তা নয়, বরং অন্যকে নিজেদের মতো মানুষ হিসাবে গ্রহণ করে নেওয়া '। দেশের সাম্প্রতিক অসহিষ্ণুতা , গোরক্ষকদের অত্যাচার সহ নানাবিধি বিতর্কের প্রেক্ষিতে মোহন ভাগবতের এই মন্তব্য অত্যন্ত প্রাসঙ্গিক।

হিন্দুত্ব বলতে কে কী খেল বা পড়ল তা নয় : আরএসএস প্রধান

ইন্টারনেটে, সোশ্যাল মিডিয়ায় মোহন ভাগবত সম্পর্কে যে ট্রোল চলে সেবিষয় মন্তব্য করতে গিয়ে তিনি বলেন, যাঁরা এগুলি করেন তাঁরারা আগ্রাসী কখনও তা মাক্রা ছাড়িয়ে যায়। পাশপাশি তিনি জানান, আর এস এস বা বিজেপি কেউই একে অপরকে চালায় না , বরং প্রত্যেকে নিজের সিদ্ধান্ত আলাদাভাবে নেয়।

দিল্লিতে এক বিশেষ সবায় বিশ্বের প্রায় ৫০ টি দেশের কূনীতিকদের সঙ্গে বৈঠকে বসেন ভাগবত। সেখানেই এই বিষয়গুলি উত্থাপিত হয়। বৈঠকে হিন্দুত্ব নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, হিন্দুত্বের নিয়মই হল পরিবর্তন, অন্যকে নিজের মতো মানুষ হিসাবে গ্রহণ করাই হল হিন্দুত্ব। পাশপাশি তিনি বলেন, কে কী খেল বা পড়ল তা কখনওই হিন্দুত্ব নয়। উল্লেখ্য, প্রধানমন্ত্রীর হুঁশিয়ারির পরও ,দেশজুড়ে গোরক্ষকদের অত্যাচারের ঘটনা যখন বেড়েই চলেছে তখন মোহন ভাগবতেপ এই মন্তব্য় অত্য়ান্ত প্রাসঙ্গিক বলে মনে কার হচ্ছে।

English summary
Hinduness is not about what one should wear or eat but accepting others as they are, RSS chief Mohan Bhagwat said on Tuesday, in comments that are significant in the context of the current political and ideological debate over intolerance and moral policing.
Please Wait while comments are loading...