• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আজমেঢ় শরিফেও আসলে মন্দির ছিল, সার্ভে করানোর দাবি হিন্দু সংগঠনের

Google Oneindia Bengali News

জ্ঞানবাপী মসজিদের পর এবার আজমেঢ় শরিফে মন্দিরের অস্তিত্ব দাবি করল হিন্দু সংগঠন। হিন্দু সংগঠনের পক্ষ থেকে দাবি করা হয়েছে যে যেখানে মইনুদ্দিন চিশতির দরগা তৈরি হয়েছে সেখানে একটা সময়ে মন্দির ছিল। আর্কিওলজিকাল সার্ভ অব ইন্ডিয়াকে দিয়ে দরগাস্থল সার্ভ করনোর দাবি উঠেছ। মহারানা প্রতাপ সেনার সদস্য রজবর্ধন সিং পারমার দাবি করেছেন দরগার দেওয়াল এবং জানলায় রয়েছে হিন্দুদের চিহ্ন। বা হিন্দু শিল্পরীতির চিহ্ন রয়েছে সেখানে।

 সার্ভে করানোর দাবি হিন্দু সংগঠনের

তবে দরগার পক্ষ থেকে দবি করা হয়েছে এরকম কোনও চিহ্নই সেখানে নেই। ভুল দাবি কর হচ্ছে। কিন্তু মহারাণা প্রতাপ সেনার পক্ষ থেকে দাবি করা হয়েছে, মইনুদ্দিন চিশতির দরগার ভেতরে স্বস্তিক চিহ্ন রয়েছে। প্রাচীন আমলে সেখানে একটা মন্দির ছিল বলে দাবি করেছে হিন্দু সংগঠন। আর্কিওলজিকাল সার্ভ সেখানে সমীক্ষা করলেই আসল সত্যিটা বেরিয় আসবে বলে দাবি করা হয়েছে।

আচার্য পদে মুখ্যমন্ত্রীর বসা নিয়ে তীব্র কটাক্ষ করলেন সুকান্ত মজুমদার

 সার্ভে করানোর দাবি হিন্দু সংগঠনের

যদিও দরগার তরফে বারবারই দাবি করা হয়েছে অভিযোগ একবারেই ভিত্তিহীন। হিন্দু-মুসলিম উভয় সম্প্রদায়ের মানুষ এখানে আসেন প্রার্থনা করতে। ৮৫০ বছরের পুরনো এই দরগায় কোনও রকম স্বস্তিক চিহ্ন নেই বলে দাবি করেছেন তিনি। এখানে সম্প্রীতির বাতাবরণ নষ্ট করতেই এই সব অভিযোগ করা হচ্ছ বলে দাবি করা হয়েছে।

কাশী বিশ্বনাথ মন্দির চত্ত্বর জ্ঞানবাপী মসজিদের আর্কিওলজিকাল সার্ভেতে কর পর ক চঞ্চল্যকর তথ্য প্রকশ্যে এসেছে। ততে ভিডিওগ্রাফির মাধ্যমে মসজিদের সার্ভে হয়েছে। তাতে হিন্দু স্থাপত্যের নিদর্শন মিলেছে। এমনকী মসজিদের ভেতরেও শিবলিঙ্গ রয়েছে বলে দাবি করা হয়েছে। সেই রেশ ধরেই মথুরারতেও একই অভিযোগ উঠেছে।

English summary
Ajmer Sharif Darga Contro
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X