• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বীর সাভারকর ও শ্যামা প্রসাদ মুখোপাধ্যায়কে ভারত রত্ন দেওয়া হবে, হিন্দু মহাসভার নয়া দাবি

প্রজাতন্ত্র দিবসে বীর সাভারকর এবং শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে ভারত রত্ন দেওয়ার কথা ঘোষণা করা হবে। এমনই দাবি করেছেন হিন্দু মহাসভার সভাপতি স্বামী চক্রপাণি। তিনি জানিয়েছেন আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে এই নিয়ে দরবার করেছেন তাঁরা। সোমবার এই আর্জি জানিয়ে আরও একটি চিঠি প্রধানমন্ত্রীকে পাঠানো হয়েছে মহাসভার পক্ষ থেকে।

হিন্দু মহাসভার ভারত রত্নের দাবি

হিন্দু মহাসভার ভারত রত্নের দাবি

বিজেপি সরকার ক্ষমতায় আসার পর থেকে বীর সাভারকর এবং শ্যামা প্রসাদ মুখোপাধ্যায়কে ভারত রত্ন দেওয়ার দাবি জানিয়ে আসছে হিন্দু মহাসভা। এই দাবিতে একাধিকবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আবেদনও জানিয়েছেন তাঁরা। আবারও দ্বিতীয় মোদী সরকারের কাছে এই নিয়ে দরবার করেছে হিন্দু মহাসভা। সংগঠনের সভাপতি স্বামী চক্রপাণি সোমবার এই দাবি জানিয়ে আরও একটি চিঠি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে পাঠিয়েছেন।

বিজেপির প্রতিশ্রুতি

বিজেপির প্রতিশ্রুতি

বিজেপি সরকার গঠনের আগেই প্রতিশ্রুতি দিয়েছিল ক্ষমতায় এলে বীর সাভারকর এবং শ্যামা প্রসাদ মুখোপাধ্যায়কে ভারত রত্ন সম্মান দেবে। সেই প্রেক্ষিতের স্বামী চক্রপাণির দাবি সম্ভব প্রজাতন্ত্র দিবসের দিনেই সেই প্রতিশ্রুতি রক্ষা করতে চলেছে দ্বিতীয় মোদী সরকার।

ভারত রত্ন বিতর্ক

ভারত রত্ন বিতর্ক

বীর সাভারকারকে ভারত রত্ন দেওয়ার দাবি নিয়ে আগেই বিরোধীদের সঙ্গে তুমুল বিবাদ তৈরি হয়েছিল গৈরিক বাহিনীর। কয়েকদিন আগেই বীর সাভারকরের প্রসঙ্গ টেনে রাহুল গান্ধীর মন্তব্য ঘিরে তোলপাড় হয়েছিল রাজ্য রাজনীতি। তারপরে আবার নতুন করে বীর সাভারকরকে ভারত রত্ন দেওয়ার দাবি ঘিরে উত্তেজনা বেড়েছে। অন্যদিকে দুদিন আগেই কলকাতা বন্দরের নাম শ্যামা প্রসাদ মুখোপাধ্যায়ের নামে করায় প্রবল সমালোচনার মুখে পড়তে হয়েছে প্রধানমন্ত্রীকে।

English summary
Hindu Mahasava claimed Bharat Ratna to Savarkar and Shyama Prasad will be decleared
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X