• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুসলিমদের ৫ একর জমি দানের নির্দেশের পুনর্বিবেচনার আবেদন জানাচ্ছে হিন্দু মহাসভা

অযোধ্যা রায়ে এবার মুসলিমদের ৫ একর জমি দেওয়ার আপত্তি জানাল হিন্দু মহাসভা। সুপ্রিম কোর্টে এই নিয়ে পুনর্বিবেচনার আবেদন জানাতে চলেছে তারা। আজই সেই আবেদন জানানোর কথা।

সুপ্রিম কোর্টে হিন্দু মহসভা

সুপ্রিম কোর্টে হিন্দু মহসভা

অযোধ্যার বিতর্কিত জমি মামলায় ঐতিহাসিক রায় দিয়েছে সুপ্রিম কোর্ট। অযোধ্যার বিতর্কিত জমিতে রাম মন্দির তৈরির নির্দেশ দিয়ে মসজিদ তৈরির জন্য আলাদা করে ৫ একর জমি মুসলিমদের দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। মুসলিমদের এই ৫ একর জমি দেওয়ার নির্দেশেই আপত্তি জানিয়েছে হিন্দু মহাসভা। সেই আপত্তি নিয়েই আজ শীর্ষ আদালতে পুনর্বিবেচনার আবেদন জানাতে চলেছে তারা। হিন্দু মহাসভার পক্ষের আইনজীবী বিষ্ণু জৈন সোমবার একথা জানিয়েছেন। একই সঙ্গে বাবরি মসজিত ধ্বংসের ঘটনা বেআইনি ছিল সেই শব্দটি বাদ দেওয়ারও দাবি জািনয়েছে হিন্দু মহাসভা।

 পুনর্বিবেচনার আর্জি মুসলিম পার্সোনাল ল বোর্ডেরও

পুনর্বিবেচনার আর্জি মুসলিম পার্সোনাল ল বোর্ডেরও

এর আগে অযোধ্যা রায়ে এই ৫ একর জমি নিয়ে পুনর্বিবেচনার আর্জি জানিেয়ছে মুসলিম পার্সোলান ল বোর্ডও। তাঁরা জানিয়েছেন অযোধ্যার রায়ে মসজিদ তৈরির এই ৫ একর জমি তাঁদের প্রয়োজন নেই। যদিও এই আবেদনে সম্মতি জানায়নি সিয়া এবং সুন্নি ওয়াকফ বোর্ড। তাঁরা রাজি না থাকলেও পুনর্বিবেচনার আর্জি জানিয়েছেন মুসলিম পার্সোনাল ল বোর্ড।

প্রত্নতত্ব নিদর্শনের প্রেক্ষিতেই রায়

প্রত্নতত্ব নিদর্শনের প্রেক্ষিতেই রায়

অযোধ্যার রায় দেওয়ার আগে সেখানে আর্কিওলজিকাল সার্ভে অব ইন্ডিয়া পুরাতাত্ত্বিকরা পরিদর্শন করেছেন বিতর্কিত জমির জায়গা। সেখানে ঐতিহাসিক নিদর্শন খতিয়ে দেখে সেই রিপোর্ট জমা দিয়েছে আদালতে। তারপরেই এই রায় দিয়েছে শীর্ষ আদালত। এবং রায় দেওয়ার সময় বারবার সুপ্রিম কোর্ট জানিয়েছিল কোনও ধর্মবিশ্বাসের উপর ভিত্তি করে এই রায় দেওয়া হচ্ছে না।

English summary
Hindu Mahasabha going to file review petition in Supreme court
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X